শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ভোট মরশুমে স্বস্তি! এখনই গ্রেফতার করা যাবে না লালাকে, নির্দেশ সুপ্রিম কোর্টের

০৯:৫৭ পিএম, এপ্রিল ৬, ২০২১

ভোট মরশুমে স্বস্তি! এখনই গ্রেফতার করা যাবে না লালাকে, নির্দেশ সুপ্রিম কোর্টের

রক্ষাকবচের সময় সীমা বাড়ল কয়লা কান্ডের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার। সর্বোচ্চ আদালত নির্দেশ দিয়ে জানিয়েছে আগামী ১৩ এপ্রিল পর্যন্ত গ্রেফতার করা যাবে না লালাকে। অর্থাৎ ভোটের সময়ে ফের একবার স্বস্তিতে লালা।

সিবিআই সূত্রে খবর, লালা কয়লা পাচার কাণ্ডের জেরায় যথাযথ তদন্তকারী দলকে সাহায্য করছেন না লালা। এই অভিযোগ তুলেই তাঁকে নিজেদের হেফাজতে নিতে চেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সেই সময়ই ৬ এপ্রিল পর্যন্ত লালা কে রক্ষা কবচ দিয়ে রেখেছিল সিবিআই। সেই মেয়াদ এবার আরও বাড়ানো হল।

ভোটের আগের থেকেই তৎপর হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কয়লা পাচার কাণ্ডে একের পর এক শীর্ষ স্থানীয় মাথা কে আটক করছে সিবিআই। এরপরেই অনুপ মাজি কে তলব করতেই সিবিআইয়ের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তোলেন লালা। দ্বারস্ত হন আদালতের। তবে আদালতের কাছে সেই আবেদন ধোপে টেকেনি। সিবিআই নিজেদের মত করে তদন্ত এগিয়ে নিয়ে যেতে পারে বলে জানিয়েছিল আদালত। কিন্তু তাঁকে গ্রেফতার করা যাবে না বলেও জানানো হয়েছিল।

সিবিআই সূত্রে খবর, বিদেশে পালাতে পারেন অনুপ মাজি। তাই গত ডিসেম্বর মাসেই কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত লালার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই। সে যাতে বিদেশে পালাতে না পারেন তাই এই পদক্ষেপ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। কিন্তু তাঁর গ্রেফতারিতে আপাতত স্থগিতাদেশ দিয়ে রাখল সর্বোচ্চ আদালত।