চতুর্থী থেকেই শহরে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করছে লালবাজার

চতুর্থী থেকেই শহরে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করছে লালবাজার
চতুর্থী থেকেই শহরে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করছে লালবাজার

ইতিমধ্যেই ঠাকুর দেখতে বেরিয়ে পড়েছেন উৎসাহী দর্শনার্থীরা। তাঁদেরকে কিভাবে নিরাপত্তা দিয়ে গোটা বিষয়টি সামলানো যায় সেই ব্যবস্থা সাজাল কলকাতা পুলিশ । আজ, শনিবার থেকেই পুজোর জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন হচ্ছে শহর জুড়ে।

জানা গিয়েছে, শহর জুড়ে ২৭০১ টি পুজোর মধ্যে ২৫০০ পুজোয় থাকছে পুলিশ বাহিনী। ছোট পুজোর ক্ষেত্রেও মণ্ডপের বাইরে দুজন করে পুলিশ মোতায়েন থাকবে।তিনটি শিফটে ১৫০০০ এর বেশি পুলিশ কাজ করবে। এরা শুধু ট্রাফিক ও নিরাপত্তার বিষয়টি দেখবে। ভোর 8 টে, দুপুর ৩ টে ও রাত ১২টা এইভাবে ভাগ করা থাকবে শিফট। এর মধ্যে দুপুর ৩ টের শিফটে সবথেকে বেশি পুলিশ থাকবে।

প্রত্যেক ডিভিশনে থাকবে রিজার্ভ ফোর্স, ৪৪ টি থানার দায়িত্বে থাকবেন ১৬ জন ডিসি। এই ২২ টি থানার দায়িত্বে একজন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার থাকবে। ৩৮ টি পয়েন্ট থেকে ট্র্যাফিকের বিশেষ নজরদারি চলবে।শহরে প্রবেশের রাস্তায় ও বেরনোর পথে ১৫টি নাকা চেকিং পয়েন্ট থাকবে।

এছাড়াও লালবাজার সূত্রে খবর, ২৬টি পিসিআর ভ্যান, ৩১ টি সিটি পেট্রল ভ্যান করে নজরদারি চলবে শহর জুড়ে। ২৬ টি মেট্রো স্টেশনে বসবে পুলিশ পিকেট। প্রত্যেক বাসস্ট্যান্ডে পুলিশ পিকেট থাকবে। শিয়ালদহ স্টেশনের বাইরেও পিকেট বসবে। অতিরিক্ত ৭৫ টি পয়েন্টে সিসিটিভি থাকবে। শহর জুড়ে ৪৭টি ওয়াচ টাওয়ার বসানো হয়েছে ইতিমধ্যেই। সেখান থেকেও নজরদারি চালানো যাবে।