শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাড়ির হেঁশেলে এ কী করছেন লক্ষ্মীরতন শুক্লা? ভিডিও পোস্ট করে দিলেন এই বার্তা

০১:৪৫ পিএম, আগস্ট ২৪, ২০২১

বাড়ির হেঁশেলে এ কী করছেন লক্ষ্মীরতন শুক্লা? ভিডিও পোস্ট করে দিলেন এই বার্তা

গত জুলাই মাসে বাংলার অনূর্ধ্ব ২৩ দলের কোচ হন লক্ষ্মীরতন শুক্লা। বাংলার অনূর্ধ্ব ২৩ ক্রিকেটারদের কাছে তিনি এখন কড়া শিক্ষকের ভূমিকায়। অনুশীলনে হয়েছে আর্মি ট্রেনিং। তবে ক্রিকেটের মাঠের বাইরে বাংলার কোচকে এবার দেখা গেল অন্য এক ভূমিকায়। বাড়ির হেঁশেলে ঢুকে রাঁধুনির ভূমিকায় এক অন্য বেশে লক্ষ্মীরতন শুক্লা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও পোস্ট করেন দিলেন এক বার্তাও৷

ভিডিওটিতে রান্নাঘরে বেলন-চাকি হাতে নিজের হাতে রুটি বানাতে দেখা যাচ্ছে লক্ষ্মীরতনকে৷ ব্যাকগ্রাউন্ডে বাজছে সাম্প্রতিক হিন্দি ছবি 'লুডো'তে ব্যবহার করা পুরোনো দিনের জনপ্রিয় 'কিসমত কী হাওয়া কভি নরম' গানটি। এই ভিডিওর ক্যাপশনেই লক্ষ্মীরতন লিখেছেন, 'কোনও কাজই ছোট নয়।' অর্থাৎ তিনি ক্রিকেটের মতো যে রান্নাবান্নাকেও সমান গুরুত্ব দিয়ে থাকেন তা বেশ ভালোই বোঝা যাচ্ছে।

https://www.facebook.com/OfficialLaxmiRatanShukla/videos/692322382167532

উল্লেখ্য, ক্রিকেটার হিসাবে কেরিয়ার শুরু করার পর রাজনীতির ময়দানেও পা রাখতে দেখা গিয়েছিল লক্ষ্মীরতনকে। রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী হিসাবে সাফল্যের সঙ্গে কাজও করেছেন। তবে সম্প্রতি রাজনীতি ছেড়ে ফের পুরোদমে খেলার মাঠেই ফিরেছেন বাংলার প্রাক্তন অধিনায়ক। গত জুলাই মাসে বাংলার জুনিয়র টিমের দায়িত্ব নেওয়ার পরে টিমের প্লেয়ারদের কড়া ট্রেনিং দিতে শুরু করেন তিনি। পাশাপাশি কিছু কড়া নির্দেশও দেন। যেমন, সোশ্যাল মিডিয়ায় কোনও কিছু পোস্ট করা যাবে না, লম্বা চুল ছেঁটে ফেলতে হবে ও দলের সঙ্গে ভালো বন্ডিংয়ের গড়তে বাংলা শিখতে হবে। শৃঙ্খলার সঙ্গেই শিক্ষা দিয়ে সকলকে আগামীর জন্য গড়তে চান লক্ষ্মীরতন। তাঁর দায়িত্বে থেকেই বাংলার তরুণ খেলোয়াড়দের চোখে এখন আগামীর ময়দান কাঁপানোর আশা।