ভোটের মুখে ঊষা উত্থুপের গানের প্যারোডি নিয়ে হাজির বাম

ভোটের মুখে ঊষা উত্থুপের গানের প্যারোডি নিয়ে হাজির বাম
ভোটের মুখে ঊষা উত্থুপের গানের প্যারোডি নিয়ে হাজির বাম

ফের প্যারোডি নিয়ে হাজির বাম শিবির। এবার তাঁদের প্যারোডি তৈরি হয়েছে ঊষা উত্থুপের গাওয়া ‘উরি উরি বাবা’ গানের নকল করে। গানটি গেয়েছে এস এফ আই নেত্রী রিয়া দে এবং নিলাব্জ নিয়োগী। গান লিখেছেন রাহুল পাল।

একের পর এক জনপ্রিয় গানের প্যারোডি বানিয়ে তাকে হাতিয়ার করে প্রচারে নামছে বাম শিবির। যাতে স্বাভাবিক ভাবেই উদ্বুদ্ধ হচ্ছে যুব সম্প্রদায়। নিজেদের চিরাচরিত প্রথা ভেঙে আধুনিকতায় গা ভাসাচ্ছে তাঁরা।

এক সময় ঊষা উত্থূপের এই উরি উরি বাবা গানকে অপসংস্কৃতি বলেছিল বামপন্থী মানুষরা। কিন্তু ঊষা উত্থূপের এক অনুষ্ঠনে উপস্থিত থেকে পুরো গানটি শুনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। এবার টুম্পা, লুঙ্গি ড্যান্স-র পর ভোটের মুখে ঊষা উত্থূপের গানের প্যারোডি বাজারে আনল বাম শিবির।

নির্বাচন যত এগিয়ে আসছে ততই অত্যাধুনিক প্রচারকে হাতিয়ার করছে বিভিন্ন রাজনৈতিক দল। এতদিন সোশ্যাল মিডিয়ায় প্রচার অত্যাধুনিক প্রচার এর থেকে অনেকটাই দূরে ছিল বাম শিবির। কিন্তু বর্তমান যুগের প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে আধুনিকতায় যে ভর করতেই হবে তা ভালোমতোই বুঝতে পেরেছে এই দল। সেই কারণেই এবার জনপ্রিয় গানগুলোর প্যারোডি করে নজর কাড়তে চাইছে তারা।

বেশ কিছুদিন আগে টুম্পা গানের প্যারোডি করে তাক লাগিয়ে ছিল বামফ্রন্ট। এবার লুঙ্গি ডান্স এর প্যারোডি করে নজর কাড়লো তারা। অন্যদিকে ফ্ল্যাশ মব কেও হাতিয়ার করেছে বাম যুব সম্প্রদায়। টুম্পা গানের প্যারোডি করায় বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু খুব একটা খুশি না হলেও মুখে তো প্রকাশ করেননি। তবে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী জানিয়েছিলেন, ফ্ল্যাশ মব এর যে গানের কথা ছিল তার অন্তর্নিহিত অর্থ ছিল বেশ জোরালো। যা বর্তমান শাসক দলকে টিপ্পনী কাটতে যথেষ্ট।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.