বয়স বা অসুস্থতাও দমাতে পারেনি তাঁকে, হাসপাতালের বিছানায় বসেই ‘বাঁটুল’ আঁকলেন নারায়ণ দেবনাথ

বয়স বা অসুস্থতাও দমাতে পারেনি তাঁকে, হাসপাতালের বিছানায় বসেই 'বাঁটুল' আঁকলেন নারায়ণ দেবনাথ, Image Source: Screenshot from the video
বয়স বা অসুস্থতাও দমাতে পারেনি তাঁকে, হাসপাতালের বিছানায় বসেই 'বাঁটুল' আঁকলেন নারায়ণ দেবনাথ, Image Source: Screenshot from the video

জরা গ্রাস করলেও থামেনি তাঁর হাত। এখনও রেখার টান একই রকম স্পষ্ট। সেই রেখার টানেই এঁকে ফেললেন ‘বাঁটুল দি গ্রেট’কে। তাও আবার হাসপাতালের বিছানাতেই বসে। হ্যাঁ, সদ্য পদ্মশ্রী প্রাপ্ত কিংবদন্তী সাহিত্যিক তথা কার্টুনিস্ট নারায়ণ দেবনাথের কথা বলা হচ্ছে। সম্প্রতি হাসপাতালের বিছানাতে বসে হাতে কলম ধরে আঁকলেন বাঁটুলকে। সোশ্যাল মিডিয়ায় মুহূর্তেই ছড়িয়ে পড়ল সেই ভিডিও।

বর্তমানে বয়স ৯৬। শারীরিক অসুস্থতার কারণে গত ২৫ জানুয়ারি থেকেই কলকাতার এক হাসপাতালে ভর্তি নারায়ণ দেবনাথ। চিকিৎসা চলাকালীন তাঁর মস্তিষ্কের সক্ষমতা পরীক্ষা করার জন্য হাসপাতালে বসেই তাঁকে বাঁটুলের ছবি আঁকতে বলেন চিকিৎসকরা। শুনে তিনিও বেশ উৎসাহ নিয়েই আঁকতে শুরু করেন।

ছবি আঁকার সেই ভিডিও সময় সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাসপাতালের পোশাক পরিহিত অবিন্যস্ত চুলে হাতে কাগজ কলমের রেখায় মত্ত নারায়ণ বাবু। চোখে মুখে অসুস্থতার ছাপ স্পষ্ট। বয়সের ভারে হাত সামান্য কাঁপলেও, ভুল নেই একটি রেখার টানেও। বাড়িয়ে দেওয়া কাগজে কলমের আঁচড়ে নিমেষেই এঁকে ফেললেন বাঁটুলকে। আঁকার পর তার নীচে লিখলেন, “স্নেহেরু সৃষ্টিকে ভালবাসা আর শুভেচ্ছা-সহ নারায়ণ দেবনাথ।”

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই শ্রদ্ধায় মাথা নত হয় নেটজনতার। নারায়ণ বাবুর শারীরিক সুস্ততা কামনা করে কমেন্টও করেন বহুজন। বয়সের ভারেও যে একেবারেই নুইয়ে পড়েননি এই প্রখ্যাত ব্যক্তিত্ব, তাঁর হাতের এই জাদুই তার প্রমাণ। চিকিৎসকদের পরীক্ষাতেও উতরে গিয়েছেন তিনি প্রথমবারেই। বংনিউজের পক্ষ থেকে তাঁর দ্রুত সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.