LIC নিয়ে এল পেনশন সংক্রান্ত নজরকাড়া পলিসি! কী সুবিধা পাবেন?

LIC নিয়ে এল পেনশন সংক্রান্ত নজরকাড়া পলিসি! কী সুবিধা পাবেন? / প্রতীকী ছবি
LIC নিয়ে এল পেনশন সংক্রান্ত নজরকাড়া পলিসি! কী সুবিধা পাবেন? / প্রতীকী ছবি

আপনি কি শীঘ্রই অবসর নিতে চলেছেন? অথচ মাথায় অবসর পরবর্তী আর্থিক চিন্তা? তাহলে আপনার জন্য রয়েছে এক সুখবর! সম্প্রতি LIC (Life Insuarance Corporation of India) নিয়ে এসেছে এক দুর্দান্ত পলিসি। এই পলিসির বিশেষত্ব এই যে, তাতে এককালীন টাকা জমা দিলে বছরে ৭৪ হাজার তিনশো টাকা পেনশন মিলবে। এর আরও একটি বড় সুবিধা যে, বাড়ির সদস্যদের সঙ্গে জয়েন্টেও এই পলিসি খুলতে পারবেন গ্রাহকেরা।

নতুন এই পলিসিটির নাম, জীবন শান্তি পলিসি (Jeevan Shanti Policy)। যা অবসরের পরবর্তী জীবনে গ্রাহকদের মাসিক আয় সুনিশ্চিত করবে। এই পলিসিতে, ৪৫ বছর বা তার ঊর্ধ্বে কোনও ব্যক্তি এককালীন ১০ লক্ষ টাকা বিনিয়োগ করলে, বছরে ৭৪ হাজার তিনশো টাকা পেনশন পাবেন। বিনিয়োগের পরই অথবা ১৫ থেকে ২০ বছর পরেও এই পেনশনের সুবিধা উপলব্ধ করতে পারবেন গ্রাহকেরা। তবে সেক্ষেত্রে গ্রাহকদের বেশ কিছু শর্ত মেনে চলতে হবে।

অফলাইন বা অনলাইন উভয় পদ্ধতিতেই এই পলিসিতে বিনিয়োগ করা সম্ভব। রয়েছে বছরে বছরে প্রিমিয়াম দেওয়ার সুবিধাও। এমনকি পলিসি গ্রহণ করার তিন মাস পরে কোনও মেডিক্যাল ডকুমেন্ট ছাড়াই সারেন্ডারও করা যেতে পারে। এই পলিসির সুবিধা উপলব্ধি করতে পারেন ৩০ বছর বয়স থেকে ৮৫ বছর পর্যন্ত যেকোন ভারতীয় নাগরিকই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.