শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

মানবিক! খেলনা উপহার দিয়ে শিশুর মুখে হাসি ফোটাল আরেক খুদে, ভিডিও দেখে চোখে জল নেটজনতার

০১:১৮ পিএম, জুন ২৪, ২০২১

মানবিক! খেলনা উপহার দিয়ে শিশুর মুখে হাসি ফোটাল আরেক খুদে, ভিডিও দেখে চোখে জল নেটজনতার

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে ওঠে। তা সে যে কোনও ছবি হোক, কি ভিডিও! নেটিজেনদের নজর কাড়লেই ভাইরাল হতে তা বেশি সময় নিচ্ছে না। সম্প্রতি এসেছে এমনই এক হৃদয়স্পর্শী ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, খেলনা উপহার দিয়ে গৃহহারা এক শিশুর মুখে হাসি ফোটাচ্ছে আরেক খুদে। মানবিকতার এমন নির্দশন দেখে নিমেষেই চোখে জল এসেছে নেটজনতার।

প্রায় এক মিনিট দীর্ঘ ওই ভিডিওতে দেখা যাচ্ছে, ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে থাকা একটি কাছে এসে দাঁড়াল একটি ছোট্ট ছেলে। গাড়ির ভিতরে থাকা আরেক খুদের চোখে চোখ পড়তেই দুজনকে গল্প করতে দেখা গেল। এরপরই গাড়িতেটা ছেলেটি কিছু খেলনা গাড়ি উপহার দেয় রাস্তায় দাঁড়ানো খুদেটিকে। তা দেখেই খুশিতে মুখ উজ্জ্বল হয়ে ওঠে দ্বিতীয় খুদেটির। রাস্তার মধ্যেই খেলনাগুলি নিয়ে খেলতে শুরু করে।

কিছুক্ষণ পর খেলা হয়ে গেলে খেলনাগুলি গাড়িতে থাকা শিশুকে ফেরত দিতে চায় রাস্তায় থাকা ছেলেটি। কিন্তু কিছুতেই তা ফেরত নিতে চায়নি প্রথম ছেলেটি। বরং গৃহহারা ওই শিশুকেই উপহার হিসেবে দান করে তা। এরপর দ্বিতীয় ছেলেটিকে ছুটে গিয়ে কিছু একটা খাবারের নিয়ে আসতে দেখা যায়। এরপর দুই খুদেকে একসঙ্গে ওই প্যাকেট থেকে খাবার ভাগ করে খেতেও দেখা যায়।

https://youtu.be/96WnL8ugQ1U

রাস্তায় দাঁড়িয়ে থাকা অন্য আরেকটি গাড়ির মধ্যে থেকে এই দৃশ্যটির ভিডিও তোলেন এক ব্যক্তি। তিনিই এরপর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তা। এরপরই ভাইরাল হয়ে ওঠে ভিডিওটি। ছোট্ট শিশু দুটির মানবিকতা বোধ দেখে অবাক নেটিজেনরা। পাশাপাশি তাদের কীর্তিকলাপ চোখে জলও এনে দিয়েছে প্রত্যেকের। কিছুজন এমন মন্তব্যও করেছেন, 'শিশুরা ঈশ্বরের দূত '! ইতিমধ্যেই ১ লাখের বেশি ভিউও হয়ে গিয়েছে ভিডিওটির।