‘যদি উপনির্বাচন করার কথা বলতে পারেন তাহলে লোকাল ট্রেন চালু হবে না কেন’? মমতাকে প্রশ্ন লকেটের

'যদি উপনির্বাচন করার কথা বলতে পারেন তাহলে লোকাল ট্রেন চালু হবে না কেন'? মমতাকে প্রশ্ন লকেটের
'যদি উপনির্বাচন করার কথা বলতে পারেন তাহলে লোকাল ট্রেন চালু হবে না কেন'? মমতাকে প্রশ্ন লকেটের

বর্তমানে রাজ্য জুড়ে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। যদিও চলছে স্টাফ স্পেশাল ট্রেন কিন্তু সেখানে উঠতে পারছেন না সাধারণ মানুষ । এই মাঝে ট্রেন চালানো নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি করা হলেও তিনি সব জানেন এই মুহূর্তে চালানো হবে না লোকাল ট্রেন । আর সেই প্রসঙ্গে হাওড়া ডিভিশনে ট্রেন চালুর দাবি নিয়ে শুক্রবার ‘মুখ্যমন্ত্রী যদি উপনির্বাচন করার কথা বলতে পারেন তাহলে লোকাল ট্রেন চালু হবে না কেন’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়লেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় ।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগিয়ে লকেট চট্টোপাধ্যায় আরও বলেন,’করোনা বিধিনিষেধের মধ্যে লোকাল ট্রেন চলছে না । স্টাফ ট্রেনে উঠতে পারছেন না সাধারণ মানুষ । ফলে, বহু মানুষকে গ্যাঁটের কড়ি খরচ করে অফিসে যেতে হচ্ছে। করোনা পরিস্থিতিতে এমনিতেই মানুষের আয় কমেছে । তার উপরে যাতায়াতের খরচ বাড়ায় আরও বিপাকে পড়েছেন তারা’।

প্রসঙ্গত, লোকাল ট্রেন চালু করার দাবিতে বারবার দেখাচ্ছেন যাত্রীরা। তবে এই মুহূর্তে লোকাল ট্রেন চালু হবে না বলে ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, “কোভিড পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। কিন্তু ট্রেন চলাচল শুরু করলেই তা ছড়িয়ে পড়বে। এছাড়া রাজ্যে অন্যান্য পরিবহণ তো সীমিত সংখ্যায় চলছেই। অনেক শিথিল করা হয়েছে সব কিছু”।

স্টাফ স্পেশাল ট্রেনে সাধারণ নিত্যযাত্রীদের উঠতে দিতে হবে, নতুবা লোকাল ট্রেন চালাতে হবে। এই দাবীতে বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় বিক্ষোভ দেখাতে শুরু করেছেন নিত্যযাত্রীরা। এরপরেই রেলের তরফে লোকাল ট্রেন চালানোর আবেদন করে নবান্নে চিঠি পাঠানো হয়। এদিনের আগের বারের মতো তিনি সেই আবেদনকে খারিজ করে দেন। সুতরাং মুখ্যমন্ত্রীর বক্তব্যে স্পষ্ট পয়লা জুলাই থেকে বিধিনিষেধ উঠলেও সে ক্ষেত্রে লোকাল ট্রেন চালু হওয়ার কোন রকম সম্ভাবনা নেই। কিন্তু ট্রেন বন্ধ থাকায় সংক্রমণ অনেকখানি নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে এখনই লোকাল ট্রেন চালু করার প্রস্তাব সম্পূর্ণ নাকচ করে দিলেন মুখ্যমন্ত্রী।