শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অভিনব! দেড় হাজার মাস্ক দিয়ে তৈরি বিয়ের গাউনে তাক লাগানো সাজে কনে, মুহূর্তেই ভাইরাল ছবি

০৩:৩৬ পিএম, জুলাই ২২, ২০২১

অভিনব! দেড় হাজার মাস্ক দিয়ে তৈরি বিয়ের গাউনে তাক লাগানো সাজে কনে, মুহূর্তেই ভাইরাল ছবি

বর্তমান সময়ে মানুষের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ যে জিনিস তা হল, মাস্ক। মাস্ক ছাড়া আজকাল পথে-ঘাটে বেরোনোই বিপদ! কিন্তু মাস্কের ব্যবহার যেমন বাড়ছে তেমনই বাড়ছে ফেলে দেওয়া কোভিড বর্জ্যের পরিমাণও। কিন্তু এই ফেলে দেওয়া মাস্ক দিয়েই নিজের বিয়ের গাউন বানিয়ে তাক লাগিয়ে দিলেন লন্ডনের এক ফ্যাশন ডিজাইনার। আর সেই গাউন পরেই এবার নেটদুনিয়ার নজর কাড়লেন সে দেশেরই এক তরুণী।

জানা গিয়েছে, 'হিচড' নামক একটি ওয়েডিং ওয়েবসাইটের মাধ্যমে এই গাউন বানাতে দেওয়া হয়েছিল ফ্যাশন ডিজাইনার টম সিলভারউডকে। আর প্রায় ১৫০০ মাস্ক দিয়ে আস্ত গাউন বানিয়ে ফেললেন তিনি। এছাড়াও গাউনের ভিতর দিকে ব্যবহার করা হয়েছে পিপিই কিটও৷ লন্ডনের মডেল জেমিমা হামব্রো এই অভিনব গাউনটি পরে ফটোশ্যুট করেছিলেন। আর সেই গাউন পরেই সম্প্রতি বিয়ে সারলেন লন্ডনের এক তরুণী।

[caption id="attachment_23317" align="alignnone" width="1080"]অভিনব! দেড় হাজার মাস্ক দিয়ে তৈরি বিয়ের গাউনে তাক লাগানো সাজে কনে, মুহূর্তেই ভাইরাল ছবি অভিনব! দেড় হাজার মাস্ক দিয়ে তৈরি বিয়ের গাউনে তাক লাগানো সাজে কনে, মুহূর্তেই ভাইরাল ছবি[/caption]

'হিচড' সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, ব্রিটেনে প্রতিদিন প্রায় ১০ কোটির বেশি মাস্ক বর্জ্য হিসেবে ফেলে দেওয়া হয়। সেই মাস্ক দিয়ে অভিনব কিছু সৃষ্টি করা গেলে বিষয়টি পরিবেশবান্ধব হবে। এর ফলে দূষণও কমে। সংস্থার সম্পাদক সারাহ আল্যার্ড জানিয়েছেন, "ব্রিটেনে ফের বিয়ের অনুষ্ঠান শুরু হয়েছে। আমরা ভীষণ খুশি। এই গ্রীষ্মে হাজার খানেক বিয়ের অনুষ্ঠান হওয়ার সম্ভাবনা। ফের ভালো সময় ফিরে এসেছে। কোভিড বর্জ্যকেও অভিনব সব কাজে ব্যবহার করা হচ্ছে।"

https://www.instagram.com/p/CRinpbPl95A/?utm_source=ig_embed&ig_rid=cd78141e-711a-429d-bb32-d0b452fa4957

উল্লেখ্য, করোনা আবহে এতদিন লন্ডনে বিয়ের অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি ছিল৷ সম্প্রতি সেই নিষেধাজ্ঞা উঠে গিয়েছে। আর নিষেধ যেদিন উঠল তার প্রথম দিনই লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে প্রথম বিয়ের অনুষ্ঠান আয়োজিত হল। সেই অনুষ্ঠানেই মাস্কের তৈরি অভিনব গাউন পরিহিত দেখা গেল তরুণী কনেকে৷ সেই ছবিই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে।