‘ইডির তলবে কোন দোষ নেই’! এই মন্তব্যে কোনদিকে ইঙ্গিত করলেন মদন মিত্র?

'ইডির তলবে কোন দোষ নেই'! এই মন্তব্যে কোনদিকে ইঙ্গিত করলেন মদন মিত্র?
'ইডির তলবে কোন দোষ নেই'! এই মন্তব্যে কোনদিকে ইঙ্গিত করলেন মদন মিত্র?

কয়লা পাচার কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তার স্ত্রী রুজিরার পর রাজ্যের আইন মন্ত্রি মলয় ঘটককে চিঠি দিয়েছে ইডি। এই চিঠি দেওয়া কোন বড় ব্যাপার নয় বলেই মন্তব্য করেছেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। উল্টে তিনি বলেন, “পি চিদাম্বরমকেও ইডি ডেকেছিল ছিল তাতে কোন দোষ নেই”।

কয়লা পাচার কাণ্ডে আর্থিক তছরুপের অভিযোগে আইন মন্ত্রি মলয় ঘটককে চিঠি দিয়ে ১৪ সেপ্টেম্বর দিল্লিতে হাজিরা দিতে বলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে এই সংক্রান্ত কোন সমন পাননি বলে পাল্টা জানিয়েছেন মলয় ঘটক।

এদিকে এই চিঠি দেওয়া তেমন কোন বড় ব্যাপার নয় বলেই বিষয়টিকে হালকা করেছেন মদন বাবু। এ প্রসঙ্গে তিনি জানান, “পি চিদাম্বরমকেও ইডি ডেকেছিল। তাতে কোন দোষ নেই। কেউ এটি দেখে পাঠিয়েছে এবং চার্জশিটে আমার নাম পেশ করা হয়েছে সেটা কোনো বড় ব্যাপার নয়”।

নারদ কান্ডে চার্জশিটেও নাম রয়েছে মদন মিত্র, ফিরহাদ হাকিমদের। একই মামলায় শুভেন্দু অধিকারী কে টাকা নিতে দেখা গেলেও তার নাম পেশ করা হয়নি। এই প্রসঙ্গেও কটাক্ষ করেছেন মদন মিত্র। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে টিপ্পনী কেটে তার মন্তব্য, “শুভেন্দু বিজেপির ঘরের জামাই তাই তিনি কোন চিঠি পান না। তার নামে কখনো কোনো চার্জশিট পেশ করা সম্ভব নয়, তাই তাকে বাদ দিয়ে সবার নামে চার্জশিট পেশ করা হয়েছে।”