শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

হাসপাতালে জায়গা না পেয়ে, অক্সিজেন মাস্ক পরেই ধর্নায় বসলেন করোনা রোগী! কয়েক ঘণ্টার মধ্যে মৃত্যু!

১১:০৪ এএম, এপ্রিল ২, ২০২১

হাসপাতালে জায়গা না পেয়ে, অক্সিজেন মাস্ক পরেই ধর্নায় বসলেন করোনা রোগী! কয়েক ঘণ্টার মধ্যে মৃত্যু!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশে ফের নতুন করে করোনার সংক্রমণের বাড়বাড়ন্ত শুরু হয়েছে। দেশের মধ্যে বেশ কয়েকটি রাজ্যে ঝড়ের গতিতে বাড়ছে করোনা সংক্রমণ। বিশেষজ্ঞদের মতে, দেশে করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে।

দেশের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। বৃহস্পতিবারও মুম্বইয়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬৪৬ জন ৷ গোটা রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজারের বেশি নতুন কেস সামনে এসেছে ৷

এই পরিস্থিতিতে শহরের কোনও হাসপাতালে জায়গা না পেয়ে, শেষ পর্যন্ত ধর্না দিতে গিয়ে মৃত্যু হল এক ব্যক্তির। মহারাষ্ট্রের নাসিকে এই ঘটনাটি ঘটেছে। বুধবার নাসিকের পুরসভার সামনে বছর ৩৮-এর এক ব্যক্তি মুখে অক্সিজেন মাস্ক পরে ধর্নায় বসেন, তাঁকে জিজ্ঞাসাবাদ করে জানা যায় যে, ওই ব্যক্তির নাম বাবাসাহেব কোলে। তিনি করোনায় আক্রান্ত হওয়ার পরেও, কোনও হাসপাতালে ভর্তি হতে না পেরে, পুরসভায় এসে ধর্নায় বসেন। ঘণ্টাখানেক ধর্না দেওয়ার পর, তাঁকে পুরসভার অ্যাম্বুলেন্সে করে মিউনিসিপ্যাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা করা যায়নি। সেখানেই তাঁর মৃত্যু ঘটে।

ওই ব্যক্তির স্ত্রী জানিয়েছেন যে, গত ২-৩ দিন ধরে তাঁর স্বামী বিভিন্ন হাসপাতালে ঘুরছিলেন চিকিৎসার জন্য। প্রথমে তিনি একটি বেসরকারি হাসপাতালে যান। সেখানে জায়গা না থাকায় ফিরিয়ে দেওয়া হয় তাঁকে। সেখান থেকে এরপর আরও একটি নার্সিংহোমে যান তিনি। সেখানেও এই ঘটনার সম্মুখীন হতে হয় তাঁকে। আবার সেখান থেকে তিনি যান সরকারি মেডিক্যাল কলেজে। কিন্তু সেখানেও বেড পাননি। বাধ্য হয়েই পুরসভার সামনে ধর্নায় বসেছিলেন বাবাসাহেব।

কিন্তু এর মধ্যে, তাঁর শরীরে অক্সিজেন লেভেল ৪০ শতাংশে নেমে যায়। এর জেরেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর। এই মুহূর্তে পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। কে বা কারা ওই ব্যক্তিকে ধর্নায় বসার জন্য উৎসাহিত করেছিল, তাদের শনাক্ত করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।