শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ভয়ঙ্কর অগ্নিকাণ্ড পেট্রোলিয়াম প্ল্যান্টে! অল্পের জন্য বড় ক্ষতির থেকে রক্ষা

০৬:০৮ পিএম, মে ২৫, ২০২১

ভয়ঙ্কর অগ্নিকাণ্ড পেট্রোলিয়াম প্ল্যান্টে! অল্পের জন্য বড় ক্ষতির থেকে রক্ষা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনাকালে মঙ্গলবার বিকেলে ভয়ঙ্কর অগ্নিকাণ্ড ঘটে অন্ধ্রপ্রদেশের পেট্রোলিয়াম প্ল্যান্টে! ভয়ঙ্কর আগুন লাগে অন্ধ্রপ্রদেশের অন্ধ্রপ্রদেশের হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড বা HPCL প্ল্যান্টে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত সেখানে উপস্থিত হয় দমকল। দমকলের একাধিক ইঞ্জিনের প্রচেষ্টায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। যদিও কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, তা এখনও জানা যায়নি।

এদিন ব্যাপক বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা এই অগ্নিকাণ্ডের জেরে। জানা গিয়েছে যে, এইচপিসিএলের পুরাতন টার্মিনালের ক্রুড ডিস্টিলেশন ইউনিট থ্রি-তে আগুন লেগেছে। যেহেতু সেখানে জ্বালানি রয়েছে, তাই প্রথমে মনে করা হচ্ছিল যে, দ্রুত আগুন নিয়ন্ত্রণে না এলে, পরিস্থিতি আরও ভয়াবহ আকার নিতে পারে।

https://twitter.com/ANI/status/1397135286392418304

বিশাখাপত্তনমের জেলা কালেক্টর ভি বিনয় চাঁদ জানিয়েছেন যে, আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা হয়েছে, তাই স্বাভাবিকভাবেই বড় ক্ষতির হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব হয়েছে। পাশাপাশি জানা গেছে যে, সেখানে কর্মরত প্রত্যেকেই নিরাপদে আছেন। বিশাখাপত্তনমের জেলা কালেক্টর আরও জানিয়েছেন যে, ‘এই দুর্ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি বা কেউ আহতও হয়নি।’ আগুন লাগার পরপরই কর্মচারীদের প্ল্যান্ট থেকে সরিয়ে নেওয়ার জন্য একটি সতর্কতা বেল বেজে ওঠে। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য দ্রুত সবরকমের পদক্ষেপ নেওয়া হয়।