বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

বৃষ্টির দিনে বানিয়ে ফেলুন মুখরোচক চিকেন পপকর্ন

১২:৩৩ পিএম, আগস্ট ৪, ২০২১

বৃষ্টির দিনে বানিয়ে ফেলুন মুখরোচক চিকেন পপকর্ন

বাইরে প্রবল বৃষ্টি আর সাথে একটু মুখরোচক খাবার না থাকলে কি জমে। তাই আজ আপনাদের জন্য কে এফ সি স্টাইলে চিকেন পপ কর্ণ এর রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ: চিকেন কিউব করে কাটা- ৫০০ গ্রাম, গোলমরিচের গুঁড়া- ১ টেবিল চামচ, প্যাপরিকা পাউডার- ১ টেবিল চামচ, বেকিং পাউডার– ১ টেবিল চামচ, সয়াসস- ১ টেবিল চামচ, আদা, রসুন বাটা- ২ টেবিল চামচ, ময়দা- ১ কাপ, ব্রেড ক্রাম্বস অথবা বিস্কুটের গুঁড়া- ১ কাপ, ডিম- দুইটি, লবণ-স্বাদমতো, তেল- ভাজার জন্যে পরিমাণমতো

কিভাবে প্রস্তুত করবেন দেখে নিন: ১. চিকেন কিউবগুলো ভালো করে ধুয়ে জল ঝরিয়ে নিতে হবে। একটি পাত্রে চিকেন নিয়ে তাতে প্যাপরিকা পাউডার, গোল মরিচের গুঁড়া, বেকিং পাউডার, সয়াসস, আদা-রসুন বাটা ও স্বাদমতো লবণ দিয়ে বেশ কিছুক্ষণ ম্যারিনেট করে রাখতে হবে।

এরপর একটি পরিষ্কার পাত্রে ময়দা নিয়ে তাতে লবণ এবং গোলমরিচ গুঁড়া দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন। এবার মুরগির টুকরোগুলো নিয়ে ময়দা দিয়ে ভালোভাবে মাখিয়ে কোট করে নিন। সমস্ত চিকেন কিউব ময়দাতে মাখানো হলে একটি পাত্রে তুলে রাখতে হবে। অন্য একটি পাত্রে দুটি ডিম নিয়ে তা ভালোভাবে ফেটে নেই। ডিমের মধ্যে সামান্য লবণ এবং গোলমরিচ গুঁড়া দিয়ে বিটারে বিট করে নিন।

এরপর আপনি পাত্রে রাখা চিকেন কিউব গুলোকে একে একে বিট করা ডিমের মধ্যে মাখিয়ে নিন। মাখানো হলে ডিমে মাখানো চিকেন ব্রেড ক্রাম্বস অথবা বিস্কুটের গুঁড়াতে আবার কোট করে নিতে হবে।

এবার এটাকে ১০ থেকে ১৫ মিনিট ফ্রিজে রেখে দিতে হবে। এতে করে চিকেনগুলোতে ব্রেড ক্রাম্বস অথবা বিস্কুটের গুঁড়া খুব ভালোভাবে লেগে থাকবে। অর্থাৎ তেলে ভাজার সময় কোটিং উঠে উঠে আসবে না! এবার সবগুলো চিকেন পপকর্ণ ডুবোতেলে বাদামি রং করে ভেজে একটি শুকনো পাত্রে পেপার বা টিস্যু দিয়ে তার উপর নামিয়ে নিতে হবে। এর ফলে বাড়তি তেল শুষে নেবে ।