মমতা ব্যানার্জির ব্যক্তিগত সম্পত্তি কত জানেন? দেখে নিন একনজরে

মমতা ব্যানার্জির ব্যক্তিগত সম্পত্তি কত জানেন? দেখে নিন একনজরে
মমতা ব্যানার্জির ব্যক্তিগত সম্পত্তি কত জানেন? দেখে নিন একনজরে / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। তারসাথে তৃণমূল শিবিরও প্রকাশ করেছে তাদের প্রার্থী তালিকা। আর তারপরই জানা যায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম থেকেই লড়বেন। এরপরই বুধবার পূর্ব পরিকল্পনা মত হলদিয়ার মহকুমা শাসকের দফতরে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে নির্ধারিত সময়ের আগেই মনোনয়ন পত্র জমা দেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত এদিন মনোনয়ন পত্র জমা দেওয়ার সাথে সাথে তাঁর ব্যাক্তিগত সম্পত্তির একটি হলফনামাও জমা দেন তিনি। আর সেই হলফনামা মারফত জানা যায় তাঁর কত সম্পত্তি রয়েছে। তিনি হলফনামায় জানান, তার কাছে নগদ ৬৯ হাজার ২৫৫ টাকা রয়েছে। এছাড়া ব্যাঙ্কে আছে ১২ লক্ষ ২ হাজার ৩৫৬ টাকা। এছাড়া একটি ন্যাশনাল সেভিং সার্টিফিকেট (National Saving Cirtificate) আছে, যেটার মূল্য ১৮ হাজার ৪৯০ টাকা।

অন্যদিকে তিনি এও জানান, তাঁর কাছে কোনও পৈতৃক সম্পত্তি নেই। এছাড়া চাষ যোগ্য জমি, বাড়ি, গাড়ি কিছুই নেই। এমনকি তাঁর কাছে ১০ গ্ৰামেরও কম পরিমান সোনার গয়না রয়েছে। অন্যদিকে তিনি জানিয়েছেন, তাঁর কোথাও কোনও ঋণ নেই এবং কোনও পুরসভা সংক্রান্ত কর এবং ইনকাম ট্যাক্স বাকি নেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.