দ্বিতীয় দফার ভোটের আগে, প্রচারের শেষলগ্নে নন্দীগ্রামে ফের জনতার দরবারে মমতা-শুভেন্দু, রয়েছে নানা কর্মসূচি

দ্বিতীয় দফার ভোটের আগে, প্রচারের শেষলগ্নে নন্দীগ্রামে ফের জনতার দরবারে মমতা-শুভেন্দু, রয়েছে নানা কর্মসূচি
দ্বিতীয় দফার ভোটের আগে, প্রচারের শেষলগ্নে নন্দীগ্রামে ফের জনতার দরবারে মমতা-শুভেন্দু, রয়েছে নানা কর্মসূচি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একুশের মহা ভোটসমর শুরু হয়ে গেছে। ইতিমধ্যেই প্রথম দফার ভোট সম্পন্ন হয়েছে। বাকি রয়েছে আরও সাত দফার নির্বাচন। আগামী ১ এপ্রিল রয়েছে একুশের রাজ্যের ভোট যুদ্ধের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামে ভোট।

এখানে এই প্রথমবা নির্বাচনে মুখোমুখি প্রতিদ্বন্দ্বীতা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া প্রাক্তন মন্ত্রী তথা বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

নন্দীগ্রামে কালই শেষ হচ্ছে নির্বাচনী প্রচার। তার আগে আজ নন্দীগ্রামে রোড শো-এর পাশাপাশি তিনটি জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামের ২ নম্বর ব্লকের ক্ষুদিরাম মোড় থেকে ঠাকুরচক পর্যন্ত রোড শো দিয়ে শুরু হবে তৃণমূলনেত্রীর এদিনের প্রচার। ৮ কিলোমিটার রাস্তা হুইলচেয়ারে করেই চলবে প্রচার। ঠাকুরচকে পৌঁছে প্রথম জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বিতীয় এবং তৃতীয় জনসভা রয়েছে বয়াল এবং আমদাবাদে। আমদাবাদ হাইস্কুল মাঠে জনসভা করবেন তৃণমূল নেত্রী। নন্দীগ্রামে নির্বাচনী প্রচারের শেষলগ্নে আবার কী কী বলেন মমতা বন্দ্যোপাধ্যায়, সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহলের একাংশ।

এবারের ভোটের শুরু থেকেই মমতা বনাম শুভেন্দুর কথার লড়াইয়ে উত্তপ্ত রাজ্য-রাজনীতি। প্রায় রোজই একে অপরের বিরুদ্ধে আক্রমণাত্মক মন্তব্য এবং অভিযোগ করছেন। এদিকে তৃণমূল নেত্রীকে ৫০ হাজারেরও বেশি ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান প্রতিপক্ষ শুভেন্দু অধিকারী। অন্যদিকে, একুশের বঙ্গ বিধানসভার নির্বাচনী প্রচারে শুরু থেকেই শুভেন্দুকে মীরজাফর, গদ্দার বলে আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সাগরের সভা থেকে প্রাক্তন দলনেত্রীকে নিশানা করে শুভেন্দু বলেছেন, ‘বেগমকে হারাচ্ছি। যতোই নাটকবাজি করুন না কেন, কোনও কাজে আসবে না। ‘তিনি এও বলেন যে, ‘তোষণবাজ তৃণমূল সরকারকে তাড়াতে হবে। আমিও তৃণমূল করতাম। ওখানে ল্যাম্পপোস্ট হয়ে থাকতে হবে। তোলাবাজ ভাইপোকে নেতা মানতে হবে। আমরা বললাম, ভাইপোকে নেতা মানতে পারব না।’

নন্দীগ্রামে আজ প্রচার কর্মসূচি রয়েছে শুভেন্দু অধিকারীরও। সকাল থেকে সন্ধে পর্যন্ত পরপর পাঁচটি পথসভা করবেন বিজেপি প্রার্থী। বয়াল ১ ও বয়াল ২ নম্বর অঞ্চল, ভেটুরিয়া, জয়কালী ও ঘোলপুকুরে নির্বাচনী প্রচার করবেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.