শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আজ থেকেই মিশন গোয়ায় নেমে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়! দিনভর রয়েছে একগুচ্ছ কর্মসূচী, সঙ্গে মন্দির দর্শন

১২:১৪ পিএম, অক্টোবর ২৯, ২০২১

আজ থেকেই মিশন গোয়ায় নেমে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়! দিনভর রয়েছে একগুচ্ছ কর্মসূচী, সঙ্গে মন্দির দর্শন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গতকালই পানাজি পৌঁছেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজ থেকেই ‘মিশন গোয়া’র উদ্দেশে ময়দানে নেমে পড়লেন নেত্রী। তৃণমূল কংগ্রেসের প্রকাশিত তথ্য অনুযায়ী, শুক্রবার সারাদিনব্যাপী গোয়ায় ঠাসা কর্মসূচী রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

তার মধ্যে গোয়ার মৎস্যজীবীদের সঙ্গে দেখা করার পাশাপাশি গোয়ার নাগরিকল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও দেখা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও গোয়ার তিনটি মন্দিরও দর্শন করবেন তৃণমূলনেত্রী।

এদিকে, গোয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরকে কেন্দ্র করে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জোর কৌতূহল তৈরি হয়েছে। মাস খানেক আগেই গোয়ায় যাত্রা শুরু করেছে তৃণমূল কংগ্রেস। কিন্তু এই অল্প সময়ের মধ্যেই সেখানে কংগ্রেসে বড় ভাঙন ধরিয়ে, বিজেপির উদ্দেশ্যে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার চেষ্টা করছে জোড়াফুল শিবির।

গতকাল গোয়ায় পা রাখার সঙ্গে সঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায়কে কালো পতাকা দেখানোর অভিযোগ ওঠে সেখানকার শাসকদল বিজেপির বিরুদ্ধে। শুধু তাই নয়, নেত্রীর যাত্রাপথে জয় শ্রীরাম লেখা পোস্টার, হোর্ডিংও লাগিয়ে রাখা হয়৷ এতো কিছুর পরও তৃণমূল শিবির এতে নিজেদেরই জয় দেখছে। দলীয় নেতাদের কথায়, মমতার গোয়া সফরে বিজেপি ভয় পেয়েছে বলেই, তারা এসব করছে।

তৃণমূলের দেওয়া তথ্য অনুযায়ী, আজ শুক্রবার সকাল দশটায় প্রথমে গোয়ার তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়৷ এরপর বেলা বারোটায় পানাজির বেতিমে গোয়ায় মৎস্যজীবীদের সঙ্গে দেখা করে কথা বলবেন নেত্রী৷ উল্লেখ্য, গোয়ার মানুষের একটা বড় অংশই মাছ ধরা এবং বিক্রির সঙ্গে যুক্ত ৷ ফলে তাঁদের সমস্যার পাশাপাশি তাঁদের দাবির কথা মমতা নিজে কথা বলে জেনে নিতে চান৷ বেলা একটায় সাংবাদিক বৈঠক করার কথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের।

অন্যদিকে, এদিন বিকেলে গোয়ার পরপর তিনটি মন্দিরে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ বিকেল সাড়ে তিনটেয় পোঙ্গার মাঙ্গুয়েসি মন্দিরে যাবেন মমতা৷  সেখান থেকে শ্রী মহলসা নারায়ণী মন্দির এবং তপভূমি মন্দিরেও যাবেন তিনি৷  এরপর সন্ধ্যা ৫.৪৫ মিনিটে মমতা গোয়ার নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন৷

তিনদিন গোয়ায় থাকার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ জানা গিয়েছে, তৃণমূল নেত্রীর এই সফরের মধ্যেই আরও বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিত্ব গোয়ায় তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন৷ যদিও এ বিষয়ে এখনও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি৷ আবার গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গেও মমতার কথা হতে পারে বলে সূত্রের খবর৷ যদিও সেই বৈঠক হওয়ার সম্ভাবনা ক্ষীণ বলেই জানা যাচ্ছে৷