পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ! ‘ম্যান অফ দ্য ম্যাচ’-এর পুরস্কার হিসেবে ক্রিকেটার পেলেন ৫ লিটার পেট্রোল!

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ! ‘ম্যান অফ দ্য ম্যাচ’-এর পুরস্কার হিসেবে ক্রিকেটার পেলেন ৫ লিটার পেট্রোল!
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ! ‘ম্যান অফ দ্য ম্যাচ’-এর পুরস্কার হিসেবে ক্রিকেটার পেলেন ৫ লিটার পেট্রোল! / ছবি সৌজন্যে- Tweeted By @AdarshGSports

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ সত্যিই অভিনব। সে বিষয়ে কোনও সন্দেহ নেই। এই মুহূর্তে দেশে ব্যাপক হারে বৃদ্ধি পাওয়া জ্বালানীর দামে মাথায় হাত আমজনতার। সবাই ভাবছে, কবে একটু কমবে পেট্রোল, ডিজেলের দাম!

এই পরিস্থিতিতে, এই মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে, ক্রিকেট ম্যাচের সেরার হাতে পুরস্কার হিসেবে ৫ লিটার পেট্রোল তুলে দেওয়া অভিনব প্রতিবাদ তো বটেই। এদেশেই বোধহয় এমনটা সম্ভব। এদেশে ক্রিকেট শুধুমাত্র একটা খেলা নয়, অতি জনপ্রিয় খেলা। আর পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে এই খেলাকেই বেছে নেওয়া হল।

ঘটনাটি ঘটেছে ভোপালে। মধ্যপ্রদেশের ভোপালে স্থানীয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল খেলা ছিল সম্প্রতি। আর সেদিনই খেলা শেষ হলে, দিনের সেরা খেলোয়াড় সালাউদ্দিন আব্বাসির হাতে তুলে দেওয়া হল পুরস্কার। কিন্তু কেন এমন পুরস্কার? সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি আয়োজকরা। কিন্তু এই পুরস্কার যে দেশের পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সেটা স্পষ্ট।

গত কয়েকদিন ধরে দফায় দফায় বেড়েছে পেট্রলের দাম। দেশের কোনও কোনও রাজ্যে এই জ্বালানীর দাম শতরানও করে ফেলেছে। কিছু দিন আগেই, সোশ্যাল মিডিয়ায় এই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে, এক ব্যক্তিকে পেট্রল পাম্পের সামনে রীতিমতো হেলমেট পরে, ব্যাট হাতে পোজ দিতেও দেখা গেছে। পেট্রলের সেঞ্চুরিকে কটাক্ষ করেই এমন ছবি তুলেছিলেন তিনি। আর এবার পুরস্কার হিসেবে ৫ লিটার পেট্রল প্রাপ্তি। ইতিমধ্যেই এই পুরস্কারপ্রাপ্তির ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এইসব দেখে, এটা বুঝতে কোনও অসুবিধা হওয়ার কথা নয় যে, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি সাধারণ জনজীবনে গভীর প্রভাব ফেলেছে। তার কারণ এই পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে রান্নার গ্যাসের দাম। বেড়েছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.