‘চাই ইটালিয়ান চুমু’! মাঝ আকাশে বিমানকর্মীর সামনেই উলঙ্গ হয়ে আজব দাবী যুবকের

'চাই ইটালিয়ান চুমু'! মাঝ আকাশে বিমানকর্মীর সামনেই উলঙ্গ হয়ে আজব দাবী যুবকের / প্রতীকী ছবি
'চাই ইটালিয়ান চুমু'! মাঝ আকাশে বিমানকর্মীর সামনেই উলঙ্গ হয়ে আজব দাবী যুবকের / প্রতীকী ছবি

মাঝেমধ্যেই আকাশপথে বিমানের মধ্যে এমন সব ঘটনা ঘটে, যা শুনলে তাজ্জব হয়ে যেতে হয়। গত বছরই বিমানের মধ্যে সন্তান জন্ম দেওয়ার ঘটনা প্রকাশ্যে এসেছিল৷ তবে এবার যা ঘটল তা রীতিমতো লজ্জাজনকই বটে! এবার মাঝ আকাশেই বিমানকর্মীর কাছে ‘ইটালিয়ান স্মুচ’-এর দাবী করে বসলেন এক যুবক। তা প্রত্যাখ্যান করলে উলঙ্গ হয়ে যান তিনি। ঘটনায় জড়িত ব্যক্তিটির বিরুদ্ধে ইতিমধ্যেই অভিযোগ দায়ের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে, গত সোমবার। বেঙ্গালুরু থেকে দিল্লিগামী এক বিমানে। এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়া একটি রিপোর্টে থেকে জানা গিয়েছে, মাঝ আকাশে বিমানে থাকা এক ব্যক্তি বিমানকর্মীর কাছে বিলিতি চুমু চেয়ে বসেন। শুনে ওই ব্যক্তিকে প্রত্যাখ্যান করেন বিমানকর্মী। তাঁকে শান্ত ভাবে বসার অনুরোধও করা হয়৷ যদিও ওই ব্যক্তিটিকে নেশাগ্রস্ত অবস্থায় রয়েছেন কিনা জিজ্ঞেস করাতে তিনি দাবী করেন, তিনি সম্পূর্ণ সুস্থ।

এরপরই এক বিমানকর্মী দেখেন নিজের সিটে উলঙ্গ হয়ে বসে ওই ব্যক্তি। তখন তাঁকে জামা-কাপড় পরে নেওয়ার অনুরোধ করলে তিনি তা পরে নিলেও, বিমান থেকে নামার সময় তিনি ফের উলঙ্গ হয়ে যান। নিরাপত্তাকর্মীরা এরপর বারবার অনুরোধ করলে তবেই জামা-কাপড় পরেন ওই ব্যক্তি। বিমানে থাকা অন্য এক যাত্রী জানান, প্রথমে লাইফ জ্যাকেট নিয়ে এক বিমানকর্মীর সঙ্গে ওই ব্যক্তির কথা কাটাকাটি হয়। এরপরই নিজের জামা-কাপড় খুলে উলঙ্গ হয়ে যান তিনি।

ইতিমধ্যেই ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ওই বিমানকর্মী। বিমানমন্ত্রী হরদীপ সিং পুরির কাছে ওই ব্যক্তিকে ব্যান করার আবেদনও জানিয়েছেন তিনি। পাশাপাশি বিমান সংস্থার তরফে এও জানানো হয়েছে, হয়তো নেশাগ্রস্ত মত্ত অবস্থায় ছিলেন এই ব্যক্তি। তাই এই কাণ্ড ঘটিয়েছেন।