শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বড় খবর! উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ তালিকা প্রকাশ কালই! কখন? জেনে নিন

০৯:৪১ পিএম, জুলাই ৭, ২০২১

বড় খবর! উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ তালিকা প্রকাশ কালই! কখন? জেনে নিন

সাত বছরের বেশি সময় ধরে আইনি জটিলতায় উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া আটকে রয়েছে। একাধিকবার উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে। তবে এবার সুখবর! আগামীকালই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ তালিকা প্রকাশ করতে চলেছে কমিশন। কমিশনের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুর বারোটা থেকে প্রকাশিত হবে সেই তালিকা।

সূত্রের খবর, স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইট মারফত আগামীকাল দুপুর ১২টা থেকেই নম্বর সহ ইন্টারভিউ তালিকা দেখতে পাবেন চাকরিপ্রার্থীরা। শুধু তাই নয়, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, যারা যারা ইন্টারভিউতে সুযোগ পাননি, তাঁদের প্রাপ্ত নম্বর দিয়েও জানানো হবে। উল্লেখ্য, ২১ জুন উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ করে দেয় স্কুল সার্ভিস কমিশন। কিন্তু সেই তালিকায় অস্বচ্ছতা ও বেনিয়মের অভিযোগ তুলে হাইকোর্টে মামলা করেছেন বেশ কয়েকজন কর্মপ্রার্থী। সেই মামলা প্রেক্ষিতেই দেওয়া হল এই নির্দেশ।

জানা গিয়েছে, স্কুল সার্ভিস কমিশনকে এক সপ্তাহের মধ্যেই নতুন করে ইন্টারভিউ তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। উচ্চ প্রাথমিকে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতদেশ বহাল রেখেছে হাইকোর্ট। গত শুক্রবার দু'দফায় মামলা শুনানির পর ৭ দিনের মধ্যে নম্বর সহ কমিশনের ওয়েবসাইটে ফের ইন্টারভিউ তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। তার জেরেই আগামীকাল প্রকাশিত হবে তালিকা।

প্রসঙ্গত, এর আগে ইন্টারভিউ লিস্ট প্রকাশের সঙ্গেই কমিশনের তরফের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে ইন্টারভিউ নেওয়া হবে অফলাইনে। সেক্ষেত্রে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা হবে। কিন্তু চাকরিপ্রার্থীদের দাবী আগামী ৩১ শে জুলাইয়ের মধ্যেই কমিশনকে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। এক্ষেত্রে হাইকোর্টের নির্দেশ পেলে তবেই আগামী পদক্ষেপ নেবে স্কুল সার্ভিস কমিশন।