শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অভিষেকের বৈঠকে গরহাজির! মিমি, নুসরতকে কী শো-কজ় নোটিস ধরাবে তৃণমূল?

০৮:৩২ পিএম, ডিসেম্বর ৭, ২০২১

অভিষেকের বৈঠকে গরহাজির! মিমি, নুসরতকে কী শো-কজ় নোটিস ধরাবে তৃণমূল?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দিল্লিতে আজ তৃণমূলের সব সাংসদদের নিয়ে বৈঠকে বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগাম জানানো হলেও সংসদ ভবনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই বৈঠকে গরহাজির ছিলেন চারজন সাংসদ। আর সেই কারণে এই চারজনকে শো-কজ নোটিস ধরাতে চলেছে তৃণমূলের কংগ্রেসের সংসদীয় কমিটি। আজ সংসদ ভবনের ৬৩ নম্বর ঘরে বেলা ১ টায় দলের সাংসদদের নিয়ে বৈঠক করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে হাজির ছিলেন না চক্রবর্তী, নুসরত জাহান, দিব্যেন্দু অধিকারী এবং শিশির অধিকারী।

এদিকে, বৈঠকে অনুপস্থিত এই চারজনের মধ্যে মিমি এবং নুসরত জাহানকে বৈঠকে না থাকার কারণ জানতে চাওয়া হবে বলে সূত্রের খবর। যদিও অনুপস্থিত থাকলেও শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ সম্ভবত নিচ্ছে না দল। এমনটাই সূত্রের খবর। কারণ দল মনে করছে, শিশির ও দিব্যেন্দু আর দলে নেই।

জানা গিয়েছে, আজকের বৈঠকে ছিলেন না সিএম জাটুয়া ও গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোও। তবে, এঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না, কারণ এঁরা আগেই কারণ জানিয়েছেন তাঁদের অনুপস্থিতির। উল্লেখ্য, দলের সাংগঠনিক বৃদ্ধির কথা মাথায় রেখে, শৃঙ্খলাপরায়ণতার সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর পৌনে ১১টার মধ্যে সমস্ত সাংসদকে সভাকক্ষে পৌঁছানোর নির্দেশ দেওয়া হয়। তাঁদের জানিয়ে দেওয়া হয় যে, সভাকক্ষে পৌঁছনোর আগে দলীয় কার্যালয়ে থাকা রেজিস্ট্রারে স্বাক্ষর করতে হবে সব সাংসদকে। এরপরেই দলের সাংসদদের ‘ভোকাল টনিক’ দেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সংসদের দুই কক্ষেই বিভিন্ন প্রসঙ্গ তুলে ধরার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, ঘূর্ণিঝড়ের ক্ষতিপূরণের বকেয়া অর্থ, জিএসটি ক্ষতিপূরণ বাবদ বকেয়া অর্থ দ্রুত মেটানোর দাবিতে সংসদে সরব হওয়ার নি্র্দেশও দিয়েছেন তিনি। এছাড়াও বিএসএফের এক্তিয়ারভুক্ত এলাকার পরিমাণবৃদ্ধি নিয়েও সংসদে আওয়াজ তোলার নির্দেশ দেওয়া হয়েছে দলের সাংসদদের। এদিন সাংসদদের সঙ্গে বৈঠকে যোগ দেওয়ার আগে গান্ধি মূর্তির পাদদেশে সাসপেন্ড হওয়া সাংসদের সঙ্গে ধর্নায় যোগ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।