প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, হাসপাতালে মমতা

প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, হাসপাতালে মমতা
প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, হাসপাতালে মমতা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রয়াত হলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যাযের। এদিন রাত ৯টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। তাঁকে দেখতে ইতিমধ্যেই হাসপাতালে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস।

হাসপাতাল সূত্রে খবর, সম্ভবত বাথরুমে যাওয়ার সময় পড়ে যান তিনি। আর তার পরেই হার্ট অ্যাটাক হয় বর্ষীয়ান এই মন্ত্রীর। চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে প্রশাসনের সঙ্গে। হাসপাতালে তাঁকে দেখতে গিয়েছেন দলের একাধিক শীর্ষ নেতৃত্ব।

আগামীকাল সকাল ১২ টা নাগাদ পিস ওয়ার্ল্ডে নিয়ে যাওয়া হবে তাঁকে। সেখানে শায়িত থাকবে তাঁর দেহ। সেখান থেকে রবীন্দ্র সদনে রাখা থাকবে তাঁর দেহ। সেখানে শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। এরপর সেখান থেকে তাঁর দেহ নিয়ে যাওয়া হবে বালিগঞ্জের বাড়িতে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘সুব্রতর মত মানুষ খুব কম হয়। এর আগেও গোয়ায় গিয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। তখন বাঁচিয়ে আনতে পেরেছিলাম। এবার আর পারলাম না। হার্টের সমস্যা হলে কখনোই ফেলে রাখা উচিত নয়।’

তাঁর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে বলে জানা গিয়েছে। বুকে ব্যথা এবং শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন তিনি। ধমনীতে স্টেন বসানো হয় তাঁর। এরপর স্থিতিশীল হলেও, এদিন হঠাৎ করেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। কার্ডিওলজিলজির আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি হৃদযন্ত্রের দুটি আর্টারিতে ব্লকেজ ধরা পড়ায়, এসএসকেএম-এ অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে সুব্রত মুখোপাধ্য়ায়ের। তার পরে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলেও, আজ ফের তাঁর অবস্থার অবনতি হয় এবং পরে মৃত্যু হয় এই বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব তথা রাজ্যের পঞ্চায়েত মন্ত্রীর।