আগামীকাল মধ্য রাত থেকে সম্পূর্ণ লকডাউন হচ্ছে মিজোরামে, চলবে দু সপ্তাহ পর্যন্ত

আগামীকাল মধ্য রাত থেকে সম্পূর্ণ লকডাউন হচ্ছে এই রাজ্যে, চলবে দু সপ্তাহ পর্যন্ত

লকডাউন ওঠার পর থেকেই এই মুহূর্তে দেশে করোনা সংক্রমণের পরিস্থিতি ক্রমবৃদ্ধিমান। দিন প্রতিদিন পরিস্থিতি আরো খারাপ হয়ে চলেছে। বিশেষজ্ঞদের মতে এখনো দেশে করোনার পরিস্থিতির শিখরে পৌঁছনো বাকি। বিশেষজ্ঞ মহলের পূর্বাভাস আগামী জুলাই-আগস্টেই দেশে সর্বোচ্চ করোনা আক্রান্ত সংখ্যা দেখা যাবে। ফলে আবারো নতুন করে গাইডলাইন বানাবার ভাবনা চিন্তা করছে কেন্দ্রীয় সরকার। এহেনো পরিস্থিতিতেই আগামীকাল মধ্য রাত থেকে আগামী দু সপ্তাহ পর্যন্ত সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করল মিজোরাম সরকার।

সরকারের তরফে একটি সাংবাদিক সম্মেলন করে জানানো হয়েছে যে, তারা আগামী দু সপ্তাহ পর্যন্ত রাজ্যে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করছেন। মঙ্গলবার মধ্যরাত থেকে এই ঘোষণা কার্যকর করা হবে বলে জানানো হয়েছে সরকারের তরফে। এই লকডাউন চলাকালীন মিজোরামের সমস্ত শহর এবং আইজল আগামী দু সপ্তাহ সম্পূর্ণ বন্ধ থাকবে। তবে সরকারের তরফে এটাও জানানো হয়েছে কিছু কিছু এলাকায় অবশ্য ছাড় দেওয়া হবে। এই বিষয়ে তারা খুব দ্রুতই একটি বিজ্ঞপ্তি জারি করবে। তবে মিজোরাম রাজ্য সরকারের একটি সূত্রের তরফে জানা গিয়েছে যে এই লকডাউন দরকারে আরো বৃদ্ধি পেতে পারে।

জানা গিয়েছে যে আজ সোমবার এই বিষয়ে মন্ত্রীসভার একটি বৈঠক ডাকেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে মিজোরাম রাজ্যের সাম্প্রতিক সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে আলোচনা করা হয়। সেখানেই এরপর লকডাউনকে আরো দু সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। প্রসঙ্গত মিজোরামে নতুন করে আরো ৮জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। ফলে তড়িঘড়ি এই সিদ্ধান্ত নেয় মিজোরাম রাজ্য সরকার।

দিকে আজ সোমবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্যের লকডাউনের অবধি বাড়িয়ে দিয়েছেন। স্বাস্থ্য দপ্তরের সঙ্গে রাজ্যের পরিস্থিতি আলোচনা করেই এই সিদ্ধান্ত বাড়ানো হয়েছে বলে নবান্ন সুত্রের খবর। এদিকে আনলকডাউন ১.০র পর দেশে করোনা আক্রান্তের সঙ্গে দিন প্রতিদিন বাড়তে থাকায় কেন্দ্রীয় সরকারের কপালেও চিন্তার ভাঁজ ফেলেছে। ফলে মোদি সরকার এই ভাইরাস সংক্রমণ আটকাতে নতুন করে গাইডলাইন তৈরির ব্যাপারেও ভাবনা চিন্তা করা শুরু করেছে।

আরও পড়ুনঃ  এইসময় হোটেলে থাকা কতটা নিরাপদ! জেনে নিন কিছু গুরুত্বপূর্ণ টিপস

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.