মহারাষ্ট্রে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা মোদির

মহারাষ্ট্রে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা মোদির
মহারাষ্ট্রে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা মোদির

মহারাষ্ট্রের পালঘরে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত ও আহতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি এদিন টুইট করে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানান নরেন্দ্র মোদি।

এদিন প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, ” মহারাষ্ট্রের ভিরারে করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে দু লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়াও যারা গুরুতর আহত হয়েছেন তাদের পরিবারকে পঞ্চাশ হাজার টাকা দেওয়া হবে।” এর আগে অন্য একটি টুইটে তিনি সমবেদনা জানিয়ে লেখেন, “মহারাষ্ট্রের করণা হাসপাতালে অগ্নিকাণ্ড খুবই দুঃখজনক। যারা এই ঘটনায় নিজেদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা জানাই। আশা করি অসুস্থরা খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন”।

প্রসঙ্গত, গতরাতে প্রায় তিনটে নাগাদ আগুন লাগে মহারাষ্ট্রের পালঘরের বিজয় বল্লভ হাসপাতলে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে আসে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। এরপর প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় ৫টা ৫০মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনার জেরে এখনো পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে এবং পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় অন্যত্র স্থানান্তর করা হয়েছে। জানা গেছে ওই হাসপাতালে আইসিইউতে আগুন লাগে। সেখানে সব মিলিয়ে ২১ জন রোগী ছিলেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে অনুমান।

এদিকে ঘটনার খবর পেয়ে ওই হাসপাতালে যান মহারাষ্ট্রের কৃষিমন্ত্রী দাদা ভূষে, বিধায়ক হিতেন্দ্র ঠাকুরও ক্ষিতিজ ঠাকুর। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে হঠাৎ করে কিভাবে আগুন লেগেছে সে বিষয়টি এখনো পরিষ্কার নয় তদন্তকারীদের কাছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.