সামান্য হলেও, ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুর সংখ্যা

সামান্য হলেও, ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুর সংখ্যা
সামান্য হলেও, ২৪ ঘণ্টায় ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুর সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এই মুহূর্তে আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে করোনার সংক্রমণ। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগোচ্ছে বাংলা। রাজ্যে জারি রয়েছে কড়া বিধিনিষেধ। রাজ্যে কড়া বিধিনিষেধের মেয়াদ আবারও বেড়েছে। এই বিধিনিষেধ জারির সুফলও মিলছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। ভোটের আবহে এপ্রিল-মে মাসে ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছিল করোনার সংক্রমণ। বর্তমানে তা অনেকটাই নিম্নমুখী। সেই সঙ্গে বাড়ছে সুস্থতার হারও। যা অবশ্যই আশার আলো দেখাচ্ছে করোনা যুদ্ধে। প্রতিদিনই কমছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। তবে, তিন মাস একটানা লড়াইয়ের পর, গতকাল বাংলার দৈনিক সংক্রমণ দেড় হাজারের নিচে নামলেও, গত ২৪ ঘণ্টায় তা ফের বাড়ল।

তিন মাস একটানা লড়াইয়ের পর, গতকাল বাংলায় দৈনিক সংক্রমণ নামে দেড় হাজারের নিচে। স্বাস্থ্য দফতরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৫০১ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য হলেও বেড়েছে। গতকাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১,৪৭৮ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক সংক্রমণের নিরিখে উত্তর ২৪ পরগণাকে পিছনে ফেলে প্রথম স্থানে উঠে এসেছে পশ্চিম মেদিনীপুর। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪১ জন। উত্তর ২৪ পরগণা এদিন দ্বিতীয় স্থানে উঠে এসেছে। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। তৃতীয় স্থানে রয়েছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। কলকাতা আজও রয়েছে চতুর্থ স্থানে। এই জেলায় একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৭ জন। তবে, দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলা এবং উত্তরবঙ্গের দার্জিলিংয়ে যেভাবে বাড়ছে সংক্রমণ, তা স্বাভাবিকভাবেই স্বাস্থ্য দফতরের চিন্তা বাড়াচ্ছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ০১ হাজার ২৮৪ জন।

অন্যদিকে, একদিনে করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ২৭ জন। গতকালের থেকে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা কম। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল ২৯ জনের। এদিনের মৃতদের মধ্যে ৪ জন করে উত্তর ২৪ পরগনার, কলকাতা ও দার্জিলিংয়ের বাসিন্দা। গোটা রাজ্যে করোনা মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭ হাজার ৭৩৫ জন।

রাজ্যে ঊর্ধ্বমুখী সুস্থতার হার। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১,৮৮৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৬৩ হাজার ৩৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭.৪৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫৪ হাজার ৭৪১ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪২ লক্ষ ৭২ হাজার ৯৩৩ জনের। রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ১৭০ জন।