চোখ রাঙাচ্ছে করোনা! একদিনে নতুন করে সংক্রমিত ২০,৮৪৬ জন, মৃত্যু ১৩৬ জনের

চোখ রাঙাচ্ছে করোনা! একদিনে নতুন করে সংক্রমিত ২০,৮৪৬ জন, মৃত্যু ১৩৬ জনের
চোখ রাঙাচ্ছে করোনা! একদিনে নতুন করে সংক্রমিত ২০,৮৪৬ জন, মৃত্যু ১৩৬ জনের / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে ক্রমশ বেলাগাম করোনা সংক্রমণ। নানা গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেও রাশ টানা যাচ্ছে না রাজ্যের করোনা সংক্রমণে। ক্রমাগত বেড়েই চলেছে রাজ্যে করোনার সংক্রমণ।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০,৮৪৬ জন। এদিন রাজ্যের সব জেলা থেকেই নতুন সংক্রমণের খবর পাওয়া গেছে। এনিয়ে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১০,৯৪,৮০২-এ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪,১৯৭ জন। সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে এই জেলা। এরপর অর্থাৎ দ্বিতীয় স্থানেই রয়েছে কলকাতা। সেখানেও তিন হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। কলকাতায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩,৯৫৫ জন। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া। এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১,২৬৬ জন। দক্ষিণবঙ্গের সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গেও ক্রমশ বাড়ছে সংক্রমণ।

অন্যদিকে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৬ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও বেশি। ফের একবার মৃত্যুর সংখ্যার নিরিখে প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগণা। গত ২৪ ঘণ্টায় এখানে মৃত্যু হয়েছে ৪২ জনের। এরপরে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪ জনের। আর দক্ষিণ ২৪ পরগণা জেলায় একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের। এনিয়ে এখনও পর্যন্ত করোনায় রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২,৯৯৩।

করোনা সংকটের মধ্যেও, একদিনে সুস্থতার হার আশার আলো দেখাচ্ছে। একদিনে সুস্থ হয়েছেন ১৯,১৩১ জন। এর মধ্যে ৩,৯২৯ জন কলকাতার বাসিন্দা। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়েছেন ৯,৫০,০১৭। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৬.৭৮ শতাংশ।