শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ

০৮:১৯ পিএম, আগস্ট ১, ২০২১

ক্রমশ সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল করোনার দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধ জারির সুফল মিলছে। ক্রমশ সুস্থতার পথে এগিয়ে চলেছে বাংলা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। তবে, রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় ফের নিম্নমুখী রাজ্যের করোনার দৈনিক সংক্রমণ।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭০১ জন। এই সংখ্যাটা গতকালের থেকে অনেকটাই কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৫০ জন। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৯৩ জন। এই জেলায় বেশ কয়েকদিন পরে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের ১০০ থাকার পর, এদিন তা ফের ১০০ নিচে নামল। দ্বিতীয় স্থানে ফের উঠে এল দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৬৪ জন। তৃতীয় স্থানে রয়েছে কলকাতা। একদিনে সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৬০ জন। আর চতুর্থ স্থানে রয়েছে নদিয়া জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্ত হয়েছেন ৪৯ জন। তাছাড়া বাকি সব জেলা থেকেই এদিন কমবেশি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। ফলে, রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ লক্ষ ২৮ হাজার ৭২০ জন।

আগের দিনের তুলনায় দৈনিক সংক্রমণ কমলেও, বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগণা এবং নদিয়া জেলা। একদিনে সেখানে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ১৪৯ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮২৭ জন। দৈনিক আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ৯৯ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৬১৭ জনের। রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৫৭ লক্ষ ৭৪ হাজার ৯১ জনের।