দেশে একদিনে আক্রান্ত ১৯ হাজারের বেশি! সুস্থতার সংখ্যা পেরলো ৩ লাখ

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ দেশে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একদিনে আক্রান্ত হয়েছে ১৯ হাজারেরও বেশি মানুষ। স্বরাষ্ট্র মন্ত্রকের আজকের রিপোর্ট অনুযায়ী, দেশে একদিনে আক্রান্ত হয়েছে ১৯,৪৫৯ জন। সব মিলিয়ে দেশে মোট আক্রান্ত ৫ লক্ষ ৪৮ হাজার ৩১৮ জন। পাশাপাশি দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৮০ জন আক্রান্তের। এই নিয়ে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬,৪৭৫ জন করোনা আক্রন্তের।

তবে সুস্থতা অনেকটাই বেড়েছে দেশে। এখনও পর্যন্ত দেশে মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ২১ হাজার ৭২৩ জন। ফলে হিসেব অনুযায়ী, দেশে এই মুহূর্তে চিকিৎসাধীন রয়েছে ২ লক্ষ ১০ হাজার ১২০ জন সক্রিয় আক্রান্ত। দেশে সুস্থতা হার আরও কিছুটা বেড়েছে। এই মুহূর্তে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৬৭ শতাংশ। এই সংখ্যাই স্বস্তি দিচ্ছে দেশবাসীকে। বিশ্বের তালিকায় সংক্রমণের নিরিখে ভারত এখনও রয়েছে চতুর্থ স্থানে। এশিয়ার মধ্যে শীর্ষস্থানে।

দেশে সংক্রমণের নিরিখে শীর্ষস্থানে থাকা রাজ্য মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা এক লক্ষ ৬৪ হাজার ৬২৬ জন। মৃত সাত হাজার ৪২৯ জন। দিল্লিতে আক্রান্ত ৮৩ হাজার ৭৭ জন। মৃত দু’হাজার ৬২৩ জন। তামিলনাড়ুতে আক্রান্ত ৮২ হাজার ২৭৫ জন। মৃত এক হাজার ৭৯ জন। গুজরাতে আক্রান্ত ৩১,৩২০ জন। মৃত এক হাজার ৮০৮ জন। পশ্চিমব্ঙ্গে আক্রান্ত ১৭,২৮৩ জন। মৃত ৬৩৯ জন।

আরও পড়ুনঃ  আচমকা লাদাখে মোদি, এবার কি চিনের বিরুদ্ধে ভারতের অন্য কোনও পদক্ষেপ?

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.