ক্রমশ নিম্নমুখী বাংলায় করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৮,৯২৩ জন

ক্রমশ নিম্নমুখী বাংলায় করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৮,৯২৩ জন
ক্রমশ নিম্নমুখী বাংলায় করোনার সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৮,৯২৩ জন / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে কড়া বিধিনিষেধের জেরে কমছে করোনার সংক্রমণ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান সেই কথাই বলছে। গত দেড়মাস আগে রাজ্যের দৈনিক করোনার সংক্রমণ ছিল ১০ হাজারের কম। এরপর থেকেই ক্রমশ বাড়তে শুরু করে রাজ্যে করোনার সংক্রমণ।

আর এবার ৪০ দিনের বেশি সময় পরে, সেই সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। মিলল স্বস্তি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন দশ হাজারের কম মানুষ। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮,৯২৩ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা। একদিনে সেখানে ১,৮৬০ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় শহর কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ১,০৪০ জন। বেশ অনেকদিন পর এই দুই জেলাতেই আক্রান্তের সংখ্যা তিন হাজারের নিচে। বিশেষ করে উত্তর ২৪ পরগণা জেলায়। গতকাল এই জেলায় আক্রান্তের সংখ্যা ছিল ২,০২৮ জন।

তবে, এখনও উদ্বেগে রাখছে রাজ্যের অন্যতম আকর্ষণীয় পর্যটনস্থল দার্জিলিং। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৩ লক্ষ ৯৪ হাজার ৭২৪ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় রাজ্যে প্রাণ হারিয়েছেন ১৩৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় ১৫ হাজার ৮১৩ জনের মৃত্যু হয়েছে।

তবে, মারণ করোনার সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন করোনাজয়ীরাই। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৮৬ জন। এ নিয়ে মোট ১৩ লক্ষ ৮ হাজার ৮৯৬ জন করোনামুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৩.৮৫ শতাংশ। সুস্থতার হার বাড়ার পাশাপাশি রাজ্যে কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও। দেশজুড়ে চলছে করোনার টিকাকরণের পাশাপাশি চলছে করোনার পরীক্ষাও। সেখানে ব্যতিক্রম নয় বাংলাও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৭৫ হাজার ১৬১ জনের। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি।