ভাইরাল

জামাই কোলে শাশুড়ির উদ্দাম নৃত্য! পুরনো হলেও, ফের বিদ্যুৎ গতিতে ভাইরাল ভিডিও

বংনিউজ২৪x৭ ডেস্কঃ মানুষ এখন করোনা আতঙ্কে ভুগছে। সকলকে নিয়ে আনন্দ করতেও দু’বার ভাবছে। পরিস্থিতি বদলে গেছে। দিনের পর দিন আপনজনের থেকে দূরে দূরে থাকতে হচ্ছে। সারাদিন মাস্ক আর স্যানেটাইজারের সঙ্গে সহবাস। মানুষ দূরে আছে প্রিয়জনের থেকে, তাও এক ভাইরাসের কারণে। স্বাভাবিক জীবনযাত্রায় এসেছে করোনাবাধা।

এই মন খারাপ করা পরিস্থিতিতে বাড়িতে বসে, সোশ্যাল মিডিয়ায় ডুব দিয়ে, কিছুটা হলেও মন হালকা করার উপায় আছে। নানা মজার জিনিস দেখে সময় কাটানোর রসদ আছে। সম্প্রতি তেমনই এক মন ভালো করা ভিডিও প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিওটি পুরনো। তবে ভিডিওটি ফের প্রকাশ্যে আসতেই তা বিদ্যুৎ গতিতে ভাইরাল হয়ে যায়।

আমাদের দেশে বিয়েকে কেন্দ্র করে, নানা স্থানে নানা প্রথা ও রীতিনীতি প্রচলিত আছে। আবার অনেক সময় পরিবার হিসেবেও, রীতিনীতিতে বদল ঘটতেও দেখা যায়। এই ভাইরাল ভিডিওতে তেমনই এক প্রথা দেখে তাজ্জব বনে গেছে নেটপাড়া। এমনিতে মেয়ের বইয়ের পর, শ্বশুরবাড়ি যাওয়ার আগে, কন্যা তার মায়ের আঁচলে খই ছিটিয়ে দিয়ে, সব ঋণ শোধ করার কথা বলে, শ্বশুরবাড়ির উদ্দেশে রওনা দেয়। কিন্তু এভাবে বাবা-মায়ের ঋণ শোধ করা যায় না। সে অবশ্য অন্য প্রসঙ্গ।

তবে এবার একদম অন্য নিয়ম বা প্রথা প্রকাশ্যে এসেছে। ভাইরাল হওয়া পুরনো এক ভিডিওতে দেখা গেছে যে, কন্যা নয়, খই ছিটাচ্ছেন কন্যার মা। তাও আবার জামাইকে কোলে তুলে। শুধু জামাই কোলে খই ছিটানোই নয়, জামাইকে কোলে নিয়ে, গানের তালে নাচলেন শাশুড়ি মা।

আর এই নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হতেই, তা ভাইরাল হয়ে যায়। এদিকে জামাইকে কোলে নিয়ে নাচলেও, এতোটুকু ক্লান্তি নেই শাশুড়ি মায়ের চোখেমুখে। আর তাঁর এই অফুরন্ত এনার্জির প্রশংসা করেছেন বহু মানুষ। এখানেই শেষ নয়, সব নিয়ম-আচার মিটলে জামাইকেও শাশুড়ি মা এবং অন্যান্যদের সঙ্গে নাচতে শুরু করেন। আর একটা জিনিস লক্ষ করা গেছে এই ভিডিওতে, সাধারণত কনে এবং বরের টোপর আলাদা হয়, তা আমরা সবাই জানি। কিন্তু এই ভিডিওতে বরকে পরতে দেখা গেছে মেয়ের টোপর এবং কনে পরেছে বরের টোপর। মানে, সাধারণত বিয়েতে যে ধরনের টোপর কনে এবং বরকে পরানো এখানে তার ঠিক উল্টোটা হয়েছে। কতো ধরনের নিয়ম যে আছে এ দেশে, তার ইয়ত্তা নেই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button