বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

পুরনো দলে ফিরে এসেই রাজ্য পুলিশি নিরাপত্তা উপহার মুকুলের

১০:০৫ এএম, জুন ১২, ২০২১

পুরনো দলে ফিরে এসেই রাজ্য পুলিশি নিরাপত্তা উপহার মুকুলের

তৃণমূলে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গেই কেন্দ্রীয় নিরাপত্তা ত্যাগ করতে চেয়ে চিঠি দিয়েছেন মুকুল রায়। এবার পুরনো দলে ফিরে আসতেই তাঁকে দেওয়া হল রাজ্য পুলিশের নিরাপত্তা। শুক্রবার রাত থেকেই মুকুলের নিরাপত্তায় মোতায়েন করা হল রাজ্য পুলিশের একটি দলকে ৷ গতকাল রাতেই রাজ্যপুলিশের নিরাপত্তা বাহিনী পৌঁছেছে মুকুল রায়ের বাড়িতে। যদিও তখনো তাঁর দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনী রাতে তাঁর বাড়িতেই ছিল ৷

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি করা হয়েছিল তাঁকে। ফলে কেন্দ্রীয় পদ পাওয়ার জন্য কেন্দ্রীয় নিরাপত্তাও পেতেন তিনি। প্রথম দিকে তাঁকে ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়া হলেও বিধান সভা নির্বাচনের আগে সেই নিরাপত্তা জেড প্লাস করে দেওয়া হয়। এর ফলে সব সময় তার সঙ্গে থাকতেন ২৪ জন সিঅাইএসএফ জওয়ান। কিন্তু গতকাল বিজেপির সঙ্গে তিন বছর ৯ মাসের সম্পর্ক ছিন্ন করার সঙ্গে সঙ্গেই কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়তে চেয়েও চিঠি দেন মুকুল বাবু।

এদিকে তৃণমূলে যোগদানের পরেই তাঁকে রাজ্য পুলিশের তরফে নিরাপত্তা দেওয়া হয়েছে তাঁকে। শুধু তাঁকে নয় তাঁর ছেলে শুভ্রাংশু রায়ও সেই নিরাপত্তা পাচ্ছেন। তাঁর সল্টলেক ও কাঁচড়াপারার দুই বাড়িতেই মোতায়েন করা হয়েছে রাজ্য পুলিশের ভ্যান। কাঁচড়াপারার বাড়ির দায়িত্বে রয়েছে ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ। গতকাল রাতে কাঁচড়াপারাতেই ছিলেন তিনি।

বেশ কিছুদিন আগে যখন তৃণমূল সাংগঠনিক বৈঠকে বসে ছিল তখন জানানো হয়েছিল কয়েক দিনের মধ্যেই দলত্যাগীদের নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সেই মতই শুক্রবার তৃণমূল ভবনে ত্যাগীদের নিয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক ডেকে ছিল দলের শীর্ষ নেতৃত্ব। সেই মতই এদিনের বৈঠকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ,পার্থ চট্টোপাধ্যায়। এদিকে শুক্রবার সকাল থেকেই জল্পনা ছড়ায় তৃণমূলে ফিরতে পারেন মুকুল রায়। বেলা বাড়তেই দেখা যায় সল্টলেকের বাড়ি থেকে বেরিয়ে তৃণমূল ভবন এর উদ্দেশ্যে রওনা দেন তিনি। এরপর ছেলে শুভ্রাংশু রায় কে নিয়ে এসে পৌঁছান তৃণমূল ভবনে। ঘন্টা খানেক এর ও বেশি সময় ধরে বৈঠক চলে মমতা বন্দ্যোপাধ্যায়ের শীর্ষ নেতৃত্বের সঙ্গে। এর পরেই দীর্ঘ চার বছর পর তৃণমূল ভবনে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে বসে সাংবাদিক বৈঠক করতে দেখা গেল মুকুল রায়কে। অভিষেকের হাত থেকে উত্তরীয় পড়ে যোগদান করলেন তৃণমূলে।