শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সংক্রমণ বাড়তেই নাকা চেকিংয়ে জোর পুলিশ প্রশাসনের

০৯:১৬ এএম, অক্টোবর ২৪, ২০২১

সংক্রমণ বাড়তেই নাকা চেকিংয়ে জোর পুলিশ প্রশাসনের

উৎসবের মরশুম কাটতেই হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ঘন্টায় রাজ্যের প্রায় হাজারের কাছাকাছি দৈনিক পৌঁছেছে আক্রান্তের সংখ্যা। এদিকে কলকাতাতেও সংখ্যাটা নেহাত কম নয়। এবার সেই কারণেই ফের রাজ্যজুড়ে নাইট কারফিউ আবার কড়াকড়ি করার নির্দেশ দিচ্ছেন মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। এর পরেই রাতের শহরে দেখা গেল সক্রিয় পুলিশ প্রশাসনকে।

শনিবার রাত থেকেই শহর জুড়ে বেড়েছে নাকা চেকিংয়ের তৎপরতা। পুলিশ কর্তারা ধর্মতলা, চৌরঙ্গী, পার্ক স্ট্রিট সহ পার্ক সার্কাস একাধিক পয়েন্টে চেকিং করতে থাকেন। অপ্রয়োজনে কেউ বেরিয়েছে মনে করলে তাঁকে ধরে জিজ্ঞেসাবাদ করা হয়। উত্তর সন্তোষজনক না ধরে আটক করা হয়েছে সংশ্লিষ্ট ব্যক্তিকে।

এদিকে পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত নৈশকালীন বিধিনিষেধ অমান্য করায় ৩১২ জন বাইকআরোহীকে জরিমানা করা হয়েছে।বৃহস্পতিবার রাত ১২ টার আগেই ২৬৫ জনকে জরিমানা করা হয়েছে। আর মধ্যরাত থেকে শুক্রবার ভোর ৫ টা পর্যন্ত ৪৬ জনকে জরিমানা করেছে পুলিশ।

অন্যদিকে কনটেইনমেন্ট জোন তৈরিতেও জোর দিচ্ছে নবান্ন। মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী শনিবার বিভিন্ন জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করে নির্দেশ দিয়েছেন রাজ্যজুড়ে নাইট কারফিউ আবার কড়াকড়ি করার পাশাপাশি কঠোরভাবে কনটেইনমেন্ট জোন তৈরি করতে হবে। এছাড়াও সকলে যাতে মাছ পড়েনি সে বিষয়ে কড়া নজর দিতে হবে। সঙ্গে করণা আক্রান্তদের চালানো এবং যথাযথ পরীক্ষা হচ্ছে কিনা সে বিষয়েও নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। পাশাপাশি পরিস্থিতি যেভাবে উদ্বেগজনক হয়ে উঠছে তাতে হাসপাতালগুলিতে কোভিদ পরিষেবা কে আবার প্রস্তুত রাখতে বলা হয়েছে।