শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাজ্যে ৩০ অক্টোবর পর্যন্ত বিধিনিষেধ! পুজোর এই দিনগুলিতে মিলবে বিশেষ ছাড়, লোকাল ট্রেন কি চলবে?

০৭:৫৬ পিএম, সেপ্টেম্বর ৩০, ২০২১

রাজ্যে ৩০ অক্টোবর পর্যন্ত বিধিনিষেধ! পুজোর এই দিনগুলিতে মিলবে বিশেষ ছাড়, লোকাল ট্রেন কি চলবে?

রাজ্যে ফের বাড়ল করোনার বিধিনিষেধের সময়সীমা। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও এখনই বিধিনিষেধ ওঠাতে আগ্রহী নয় রাজ্য সরকার। বরং আগামী ৩০ অক্টোবর অবধি সেই বিধিনিষেধ বাড়ানো হল। আগেই মতোই অক্টোবর মাসেও সরকারের জারি করা সমস্ত বিধিনিয়ম চালু থাকবে। তবে পুজোর দিনগুলিতে সেই নিয়মে বিশেষ ছাড় মিলেছে।

বৃহস্পতিবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানাল হল, অক্টোবরেও সমস্ত বিধিনিষেধ জারি থাকবে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নৈশকার্ফুও বহাল থাকবে। তবে পুজোর দিনগুলিতে ছাড় দেওয়া হয়েছে। পুজোর সময় যাতে দর্শনার্থীদের অসুবিধা না হয় তাই অক্টোবরের ১০ থেকে ২০ তারিখ পর্যন্ত যান চলাচল ও মানুষের যাতায়াতে কোনও নিষেধাজ্ঞা থাকবে না। অর্থাৎ ওই ১১ দিন নাইট কার্ফু থাকছে না।

তবে ওই বিজ্ঞপ্তিতে লোকাল ট্রেন চালানো নিয়ে কোনও ঘোষণা নেই। ফলে এই মাসেও চালু হচ্ছে না লোকাল ট্রেন। অনেকেরই আশা ছিল, হয়তো অক্টোবর থেকে লোকাল ট্রেন চলাচলের অনুমতি মিলবে। তবে এখনই লোকাল ট্রেন চলাচল স্বাভাবিক করার বিষয়ে ঝুঁকি নিতে চাইছে না সরকার। একইভাবে অক্টোবর মাসে মেট্রো চলাচলও আগের মতোই নিয়ন্ত্রিত থাকছে।

[caption id="attachment_34229" align="alignnone" width="1000"]রাজ্যে ৩০ অক্টোবর পর্যন্ত বিধিনিষেধ! পুজোর এই দিনগুলিতে মিলবে বিশেষ ছাড়, লোকাল ট্রেন কি চলবে? রাজ্যে ৩০ অক্টোবর পর্যন্ত বিধিনিষেধ! পুজোর এই দিনগুলিতে মিলবে বিশেষ ছাড়, লোকাল ট্রেন কি চলবে?[/caption]

একই সঙ্গে পুজোর সময় বিধিনিষেধে বিশেষ ছাড় মিললেও শারীরিক দূরত্ব বজায় রাখা সহ অন্যান্য বিধিনিষেধ নিয়ে প্রশাসন যে কড়া নজর রাখবে, বিজ্ঞপ্তিতে সে কথাও উল্লেখ রয়েছে। উৎসব চলাকালীন করোনা বিধিনিষেধ পালন নিশ্চিত করতে জেলা প্রশাসন ও পুলিশকে কড়া পদক্ষেপ গ্রহণেরও নির্দেশ দিয়েছে নবান্ন। এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে পুজোর পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে বলেও ইতিমধ্যেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।