শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

পূর্বসূরী দিলীপের ‘গরুর দুধে সোনা’ মন্তব্যের নয়া ব্যাখ্যা নবনিযুক্ত বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

০৯:৪৮ পিএম, সেপ্টেম্বর ২১, ২০২১

পূর্বসূরী দিলীপের ‘গরুর দুধে সোনা’ মন্তব্যের নয়া ব্যাখ্যা নবনিযুক্ত বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিজেপির নতুন রাজ্য সভাপতি হয়েছেন বালুরঘাটের সাংসদ ড. সুকান্ত মজুমদার। আজই সুকান্ত মজুমদার সকালের ট্রেনে কলকাতায় আসেন। আজ বিজেপির সদর দফতরে নবনিযুক্তকে বরণ করে নেন দিলীপ ঘোষ। তিনি নিজে পদ্মফুল, কলম, মালা দিয়ে স্বাগত জানান সুকান্ত মজুমদারকে। বলেন, ‘আপনি শিক্ষক মানুষ, তাই পেন দিলাম আপনাকে।’ উল্লেখ্য, সুকান্ত মজুমদার প্রসঙ্গে দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘ও বুদ্ধিমান শিক্ষিত ছেলে, ভাল কাজ করবে।’

সহকর্মীদের আন্তরিকতা দেখে, এদিন আপ্লুত সুকান্ত মজুমদার বলেন, ‘দিলীপদার থেকে লড়াই শিখেছি। তাঁর আদর্শকে সামনে রেখে, সকলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে চলব।’ তাঁর মতে, দিলীপ ঘোষ নিজে এক ‘ব্র্যান্ড’। তাঁর বিকল্প কেউ নেই। বন্ধ হবে না সদ্য প্রাক্তনের ‘চায়ে পে চর্চা’। রোজ সকাল সকাল দিলীপের ‘চায়ে পে চর্চা’ চলবে বলেও এদিন জানিয়েছেন সুকান্ত মজুমদার। এখানেই শেষ নয়, এদিন সুকান্ত তাঁর পূর্বসূরী দিলীপের ‘গরুর দুধে সোনা’ মন্তব্যের নয়া ব্যাখ্যাও দিয়েছেন। তাঁর দাবি, ‘দিলীপ ঘোষের মন্তব্য অতিরঞ্জিত করেছে বিরোধীরা’।

এদিন কলকাতায় সাংবাদিক বৈঠকে করেন নবনিযুক্ত রাজ্য সভাপতি। বৈঠকে, তিনি এই প্রসঙ্গে বলেন যে, ‘একটা খাবার খেলে আয়রণ বাড়ে। তার মানে এই নয় যে, আয়রণ দিয়ে টিএমটি বার বানিয়ে আপনি বাড়ি বানাবেন। সোনা পাওয়া যায় মানে গয়না বানানো যায়, এমন নয়। মিলিকিউলার লেভের কথা বলেছিলেন দিলীপদা। অতিরঞ্জিত করে আমাদের যারা রাজনীতির বিরোধী, তারা অন্যভাবে প্রকাশ করেছেন। বিজ্ঞানের ছাত্র না হলে বোঝা মুশকিল’।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ঘটনা। সেই সময় বিজেপির রাজ্য সভাপতি পদে ছিলেন সদ্য প্রাক্তন দিলীপ ঘোষ। সেই সময় ২০১৯ সালে বর্ধমানে গাভীকল্যাণ সমিতির সভায় যোগ দিয়েছিলেন দিলীপ ঘোষ। মঞ্চে দাঁড়িয়ে মেদিনীপুরের সাংসদ বলেছিলেন, ‘গরুর দুধে সোনার ভাগ থাকায় হলুদ রঙ হয়। দেশি গরুর কুঁজে থাকে স্বর্ণনাড়ি।’ এই মন্তব্যকে ঘিরে শুরু জোর বিতর্ক। বিজেপির তৎকালীন রাজ্য সভাপতির মন্তব্যের কারণে সোশ্যাল মিডিয়া নানা মিমে ছেয়ে যায়। কিন্তু হাজারো বিতর্কের পরেও, নিজের মন্তব্য থেকে একচুলও সরে যাননি দিলীপ ঘোষ।