শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

আর বৃষ্টির ভ্রূকুটি নয়! এবার শীতের প্রবেশের অপেক্ষায় রাজ্যবাসী, কবে পড়বে শীত?

০৯:৩৩ এএম, ডিসেম্বর ৮, ২০২১

আর বৃষ্টির ভ্রূকুটি নয়! এবার শীতের প্রবেশের অপেক্ষায় রাজ্যবাসী, কবে পড়বে শীত?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জাওয়াদের প্রভাব থেকে মুক্ত হয়েছে বাংলা। গতকাল থেকেই বঙ্গে আবহাওয়ার উন্নতি হয়েছে। রোদের দেখা সেভাবে না মিললেও, আর বৃষ্টি হয়নি। রবিবারই শক্তিক্ষয় করে গভীর ও সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছিল জাওয়াদ। এর প্রভাব রবিবারের পর সোমবারও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কমবেশি বৃষ্টিপাত হয়েছে।

কুয়াশায় চাদরে মোড়া ছিল আজকের ভোর। বুধবারও আংশিক মেঘলা থাকবে আকাশ। যদিও বৃষ্টি এখন না হলেও, এখনই পড়ছে না ঠাণ্ডা। এমনটাই জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর। হালকা ঠাণ্ডার আমেজ থাকবে শহরজুড়ে। এই প্রসঙ্গে আবহাওয়া দফতর জানিয়েছে যে, বর্তমানে স্বাভাবিকের থেকে তাপমাত্রা বেশি রয়েছে। তাই এখনই ঠাণ্ডা পড়ছে না। তবে, চলতি মাসের ১১ তারিখ নাগাদ তাপমাত্রা কমতে পারে। যদিও বৃষ্টি একেবারে যে বিদায় নিয়েছে, এমনটা নয়। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, এবার ধীরে ধীরে শীত পড়লেও, মাঝেমধ্যেই বৃষ্টি হবে।

পাশাপশি হাওয়া অফিস সূত্রে এও  জানা গিয়েছে যে, আপাতত পাঁচদিন রাজ্যে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। তবে, উত্তরবঙ্গজুড়ে অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী কিছু এলাকাতেও বৃষ্টি হতে পারে। আলিপুর দরফতর জানিয়েছে, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রির কাছাকাছি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি ছিল। যা স্বাভাবিকের তুলনায় চার ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১। যা স্বাভাবিকের তুলনায় তিন ডিগ্রি বেশি।