শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া নয়! তবে কি সুযোগ পেতে পারেন এই তারকা অলরাউন্ডার?

০৩:৪৬ পিএম, সেপ্টেম্বর ৮, ২০২১

টি-২০ বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া নয়! তবে কি সুযোগ পেতে পারেন এই তারকা অলরাউন্ডার?

দোরগোড়ায় আইসিসি টি-২০ বিশ্বকাপ। আগামী অক্টোবর থেকেই শুরু হয়ে যাবে কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটের বিশ্বসেরার লড়াই। বিশ্বকাপের জন্য খুব শিগগিরই সম্ভাব্য ১৫ জনের দলও ঘোষণা করে দেবে ভারতীয় বোর্ড। সেই দলে কে কে স্থান পাবেন তা নিয়ে ইতিমধ্যেই বেশ জল্পনা শুরু হয়ে গিয়েছে। এবার সে বিষয়েই মুখ খুললেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার রীতেন্দর সিং সোধি। তাঁর মতে, কুড়ি ওভারের বিশ্বকাপে হার্দিক পান্ডিয়া নয়, বরং সুযোগ পাওয়া উচিৎ দলের আরেক অন্যতম অলরাউন্ডার শার্দূল ঠাকুরের।

চলতি বছরের শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের সিরিজে ব্যাট হাতে ব্যর্থ হন হার্দিক। আইপিএলের প্রথম পর্বেও তেমন উল্লেখযোগ্য কিছু করতে পারেননি। এমনকি বল হাতেও বিশেষ দেখা যায়নি তাঁকে। শ্রীলঙ্কাতেও বেশি বোলিং করতে পারেননি। হার্দিকের এই ফর্ম চিন্তায় ফেলেছে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্টকে। এসব কারণের জন্য রীতেন্দর সিং সোধির মত, টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে হার্দিকের চেয়ে শার্দুলই বেশি প্রাধান্য পাবে।

এই বিষয়ে প্রাক্তন ভারতীয় পেসারের বক্তব্য, "এই সময়ে শার্দূল এবং হার্দিকের তুলনা করলে দেখা যাবে, শার্দূল আরও ভালো। উনি পারফরম্যান্সের ভিত্তিতে দলে নিজের জায়গা শক্তিশালী করেছেন। আমার মতে, একজন ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসেবে শার্দূল ঠাকুরই দলে জায়গা করে নিতে পারেন।" পাশাপাশি হার্দিক প্রসঙ্গে সোধির দাবী, "হার্দিকের অনেক সম্ভাবনা রয়েছে। তাঁকে দলে একজন ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসেবে দেখা হয়। কিন্তু সম্প্রতি শ্রীলঙ্কায় তিনি ভালো করতে পারেননি। তাই আমি এ বিষয়ে এখনই মাথা ঘামাতে চাই না।"

উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারতের হয়ে ৪ টেস্ট, ১৫ ওয়ানডে এবং ২২ টি -টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন শার্দূল। ইংল্যান্ডের বিপক্ষে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্টে শার্দুল উভয় ইনিংসেই পঞ্চাশ রান করেন। তা মধ্যে একটি আবার ভারতের হয়ে দ্বিতীয় দ্রুততম টেস্ট ফিফটি। পাশাপাশি বল হাতেও দারুণ কার্যকরী তিনি। ব্যাটিং এবং বোলিং দুইয়েই নজর কাড়ছেন এই তারকা অলরাউন্ডার। তাই আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়ার অন্যতম দাবীদার হিসেবে তাঁর নাম উঠে আসছে। তবে তিনি যে হার্দিক পান্ডিয়ার জায়গাতেই সুযোগ পাবেন কি না, এ কথা নিশ্চিত করা যাচ্ছে না।