দিওয়ালির উপহার! চুক্তিবদ্ধ কর্মচারীদের পারিশ্রমিক বাড়ল ২৫%, কোন রাজ্যের সরকার নিল এই সিদ্ধান্ত?

দিওয়ালির উপহার! চুক্তিবদ্ধ কর্মচারীদের পারিশ্রমিক বাড়ল ২৫%, কোন রাজ্যের সরকার নিল এই সিদ্ধান্ত? / প্রতীকী ছবি
দিওয়ালির উপহার! চুক্তিবদ্ধ কর্মচারীদের পারিশ্রমিক বাড়ল ২৫%, কোন রাজ্যের সরকার নিল এই সিদ্ধান্ত? / প্রতীকী ছবি

রাজ্যবাসীকে দীপাবলির উপহার! হাজার হাজার চুক্তিবদ্ধ কর্মচারীদের পারিশ্রমিক বাড়ল ২৫ শতাংশ। দীপাবলির মরশুমেই এই সুখবর শোনাল রাজ্য সরকার। তবে পশ্চিমবঙ্গ সরকার নয়, এই সিদ্ধান্ত ওড়িশা সরকারের। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক ঘোষণা করলেন, এবার থেকে চুক্তিবদ্ধ সরকারি কর্মচারীদের বেতন ২৫% বৃদ্ধি পাবে। উৎসবের শুভ মুহূর্তের মাঝেই এমন ঘোষণায় খুশির জোয়ার ওড়িশায়।

জানা গিয়েছে, হাজার হাজার চুক্তিবদ্ধ কর্মচারী ওড়িশা সরকারের বিভিন্ন দপ্তরে কাজ করেন। যাঁদের ‘থার্ড পার্টি’র মাধ্যমে নিয়োগ করা হয়েছে। সেই কর্মচারীদেরই বেতন বৃদ্ধি করা হল। এর জন্য সরকারের বাড়তি প্রায় ১০০ কোটি টাকা খরচ হবে। তবে দীপাবলির মাঝে রাজ্যের কর্মচারীদের সঙ্গে খুশির মুহূর্ত ভাগ করে নিতেই এই সিদ্ধান্ত ওড়িশা সরকারের।

সরকারের এই সিদ্ধান্তের ফলে লাভবান হবেন ওড়িশা সরকারের বিভিন্ন দফতরে কর্মরত প্রায় ৩৩ হাজার চুক্তিবদ্ধ শ্রমিক। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর তরফে ঘোষণা করা হয়েছে, ‘থার্ড পার্টি’ সংস্থার মাধ্যমেই চুক্তিবদ্ধ কর্মচারীদের কাছে পারিশ্রমিক পৌঁছে দেওয়া হবে। সেই পারিশ্রমিক যাতে দ্রুত পৌঁছে যায় সেই নির্দেশও দেওয়া হয়েছে। যদি কোনও সংস্থা কর্মীদের বর্ধিত পারিশ্রমিক দিতে দেরি করে, তবে সেই সংস্থার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে ওড়িশা সরকার।