‘আগামী ৫ বছরে দেড় কোটি কর্মসংস্থান’, আর কী বললেন মুখ্যমন্ত্রী

‘আগামী ৫ বছরে দেড় কোটি কর্মসংস্থান’, আর কী বললেন মুখ্যমন্ত্রী
‘আগামী ৫ বছরে দেড় কোটি কর্মসংস্থান’, আর কী বললেন মুখ্যমন্ত্রী / ছবি সৌজন্য: Screenshot from Facebook Live Video Posted By @MamataBanerjeeOfficial

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে। চলছে তৃণমূল-বিজেপি বিরোধ। যেকোন সভায় দুই দলের নেতারা একে অপরকে ক্রমাগত আক্রমণ করে চলেছেন। শেষ পর্যন্ত কে হাসবে শেষ হাসি তা দেখার জন্য অপেক্ষায় রাজ্যবাসী। বিধানসভার ভোটের ফলাফলেই জানা যাবে কে হবে বাংলার শাসক।

তবে আসন্ন ভোটের আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একাধিক প্রকল্পের ঘোষণা করেছেন। এরমধ্যে অন্যতম স্বাস্থ্যসাথী প্রকল্প। এছাড়া দুয়ারে সরকার প্রকল্পেও ভালো সারা পেয়েছেন রাজ্য সরকার। আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখেন এবং তিনি উদ্বোধন করেন কিশোরভারতী ক্রীড়াঙ্গন। যেটি রাজ্যের নতুন আন্তর্জাতিক মানে স্টেডিয়াম। ১০.৪৩৯ একর জমিতে তৈরি ক্রীড়াঙ্গনটিতে থাকছে ১০৫ X ৬৮ মিটার খেলার জায়গা। সেখানে রয়েছে ৭ টি ভিআইপি গেট। এছাড়া ভিআইপি ও মিডিয়া সহ দর্শক আসন থাকছে ১৪১০০ টি। থাকছে ২ টি বক্স হাউজ সহ একটি ক্লাব হাউজ। থাকছে ২ টি কনফারেন্স রুম সহ খেলোয়ারদের দুটি ড্রেসিং রুম। এছাড়া থাকছে ২ টি ম্যাচ কমিশনারের রুম, ডোপ কন্ট্রোল রুম সহ মেডিক্যাল রুম। থাকছে মিডিয়া এরিনা, ভিওসি সম্প্রচার রুম। থাকছে ফ্লাড লাইটের ব্যবস্থাও। এই ক্রীড়াঙ্গনটির শুভ সূচনা হবে আজ সন্ধ্যে ৭ টায়। উল্লেখ্য I-League এর চার্চিল ব্রাদার্স বনাম রিয়েল কাশ্মীর ফুটবল ক্লাবের খেলার মাধ্যমেই শুভ সূচনা হবে।

‘আগামী ৫ বছরে দেড় কোটি কর্মসংস্থান’, আর কী বললেন মুখ্যমন্ত্রী
‘আগামী ৫ বছরে দেড় কোটি কর্মসংস্থান’, আর কী বললেন মুখ্যমন্ত্রী / ছবি সৌজন্য: Screenshot from Facebook Live Video Posted By @MamataBanerjeeOfficial

এদিনের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠানে তিনি আরও এক ক্রীড়াঙ্গনের উদ্বোধন করেন। হাওড়া জেলার ভগ্নপ্রায় ডুমুরজোলা স্টেডিয়ামের পুনরায় নবীকরণ করে ‘সবুজসাথী ক্রীড়াঙ্গন’ নামে আজ উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এরপরই যাত্রী সুবিধার্থে পরিবহন দপ্তর এনেছে একাধিক প্রকল্প। সেইসব প্রকল্পেরও শুভ উদ্বোধন ও শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এরপর হুগলী জেলার চন্দননগরে কারিগরি শিক্ষার নতুন দিশা হিসেবে ভার্চুয়াল মোড- এ ‘আলো হাব’ নামে নতুন ভবনের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এরপর বর্ধমানের মাটি তীর্থে নব নির্মিত কৃষি যন্ত্রিকীকরন কর্মশালা ও প্রশিক্ষণ কেন্দ্র ‘মাটি গাঁথা’ এর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এরপর রাজ্যের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের একাধিক প্রকল্পের উদ্বোধন ও শুভারম্ভ করেন মুখ্যমন্ত্রী।

তারপর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি উদ্বোধন করেন, পূর্ব মেদিনীপুরের মহিষাদল কলেজে নব নির্মিত ৬ তল বিশিষ্ট রবীন্দ্রভবন ও অডিটোরিয়ামের। এরপর তিনি বক্তব্য রাখেন এবং বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে তিনি প্রায় দেড় কোটি কর্মসংস্থান করবেন। এরই সঙ্গে তিনি বলেন, কর্মসংস্থান ও শিল্পের মধ্যে সম্পর্ক রয়েছে। তিনি দুদিনের মাটি তীর্থ অনুষ্ঠানে প্রায় ১৯ টি প্রকল্পের সূচনা করবেন। আর এই প্রকল্পগুলি রূপায়নের সাথে সাথে কর্মসংস্থান হবে প্রায় ৩ লাখ ২৯ হাজার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.