রাজ্য সরকারের নির্দেশ মতো এদিন লকডাউন মেনে চললেন বীরভূমের সাধারন মানুষজন

নিজস্ব প্রতিবেদনঃ বোলপুরঃ রাজ্য সরকারের ঘোষনা মতো বৃহস্পতিবারের পর শনিবারে রাজ্যের সব জায়গার মতো বীরভূমেও লকডাউন চলছে। মানুষ যাতে বাড়ির বাইরে বের না হয় তারজন্য সকাল থেকে কড়া হাতে রাস্তায় নামে পুলিশ। জেলার সব থানার পুলিশ শহরের ছোট বড় সব জায়গার বিভিন্ন রাস্তায় টহল দেয়। রাস্তার মোড়ে মোড়ে যেমন সিভিক পুলিশ ভলেনটিয়ার থেকে কনস্টেবলরা পথ-পাহাড়া দেয় তেমনি পথে দেখা যায় পদস্ত আধিকারিকদেরও।

যেখানে জন সাধারনের ভীড় বেশী হবার কথা সেখানে টহল দেয় পুলিশ। বেশ কিছু জায়গায় রাস্তাকে পুলিশের ডিভাইডার দিয়ে পুরোপুরি লক করে দেওয়া হয়। বোলপুর, সিউড়ী, দুবরাজপুর, নলহাটি, রামপুরহাট সহ জেলার সব জনবহুল শহরেই পাঁয়ে হেঁটে ঘুড়ে বেড়ান পদস্ত পুলিশ আধিকারিকরা। কিন্তু পুলিশের কাজ পুলিশ করলেও সাধারন মানুষ মন থেকে মেনে নিয়েছেন লক ডাউন। যা রাস্তা ঘাট দেখলেই বোঝা যায়।

উল্লেখ্য প্রশাসনের নিয়মে যা যা ছাড় দেওয়া শুধু সেই সব ক্ষেত্রের কর্মী ছাড়া আর কাউকেই রাস্তায় দেখা যায় নি। সকাল থেকেই রাস্তাঘাট জনমানব শুন্য। রাস্তায় সাধারন মানুষ একদমই বের হননি। শহরের সব ধরনের দোকানপাঠ, যানবাহন বন্ধ রয়েছে। রাজ্য সরকারের ঘোষনা মতো শনিবার সাধারন লক ডাউন হলেও রবিবার থেকে ৩১ জুলাই পর্যন্ত বেলা ২ টো থেকে রাত ১০ টা পর্যন্ত বীরভূমের ৬ টি পৌর এলাকায় লক ডাউন চলবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.