পঞ্চায়েত ভোটে ভুল হয়েছিল! অকপট স্বীকারোক্তি অনুব্রতর

পঞ্চায়েত ভোটে ভুল হয়েছিল! অকপট স্বীকারোক্তি অনুব্রতর
পঞ্চায়েত ভোটে ভুল হয়েছিল! অকপট স্বীকারোক্তি অনুব্রতর

“২০১৯ সালে যে ভয়ঙ্কর ভুল হয়েছিল, সেই ভুল এবার আর হবেনা”। রবিবার বোলপুরে গিয়ে অকপট স্বীকারোক্তি করলেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। সঙ্গে তিনি জানালেন, পঞ্চায়েত ভোটে যেভাবে সাধারণ মানুষের রায় না নিয়েই যেভাবে ভোট করানো হয়েছিল এবারের নির্বাচনে তা হবে না।

এদিন বোলপুরে এক বিজয় সম্মিলনীর অনুষ্ঠানে যোগদান করেন বীরভূমে তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এই অনুষ্ঠানে এসেই ব্লক সভাপতিদের উদ্দেশ্যে তিনি বলেন, “পঞ্চায়েত নিয়ে চিন্তা করুন, পঞ্চায়েত ভোট হবে এবার। ভোট হবে ভোট করবো। পুরসভার ভোট হবে যেমন, ঠিক সে রকম ভাবে পঞ্চায়েতের ভোট হবে। মানুষের রায় নেওয়া একান্তই দরকার”।

এর পরেই অকপট স্বীকারোক্তি করে তিনি বলেন, “পঞ্চায়েত ভোটের সময় অন্যায় হয়েছে ভয়ঙ্কর অন্যায় করেছি। এবার মানুষের রায় নেব। আপনাদের সহযোগিতায় আপনাদের সঙ্গে থেকে। আপনারা আমাদের পাশে থাকবেন, ভোট দেবেন। মমতা বন্দ্যোপাধ্যায় যে কাজ করেছেন আশাকরি মানুষ সেই উন্নয়নের দিক থেকে মুখ ফেরাবে না”।

নিজের ভুল স্বীকার করার পাশাপাশি ব্লক সভাপতিদের সতর্ক করেন তিনি। নির্বাচনের আগে প্রত্যেককে সতর্ক হওয়ার বার্তা দেন বীরভূমের জেলা সভাপতি। একইসঙ্গে পঞ্চায়েতের দিকেও নজর দেওয়ার জন্য নির্দেশ দেন। কোথাও কোনরকম দুর্নীতি হলে সংশ্লিষ্ট পথিকের তার জবাব দিতে হবে বলেও জানান তিনি।