ইথাইল মেশানো হচ্ছে পেট্রোলে! তিন দফা দাবিতে ২৪ ঘণ্টা পেট্রোলপাম্প বনধ

ইথাইল মেশানো হচ্ছে পেট্রোলে! তিন দফা দাবিতে ২৪ ঘণ্টা পেট্রোলপাম্প বনধ
ইথাইল মেশানো হচ্ছে পেট্রোলে! তিন দফা দাবিতে ২৪ ঘণ্টা পেট্রোলপাম্প বনধ

পেট্রোল-ডিজেল মূল্যবৃদ্ধি নিয়ে বারবার সরব হয়েছে রাজ্য সরকার। এবার ২৪ ঘণ্টা পেট্রোলপাম্প বন্ধের ডাক দিল ওয়েস্টবেঙ্গল পেট্রোল ডিজেল অ্যাসোসিয়েশন। যদিও সংগঠনের তরফে জানানো হয়েছে, মঙ্গলবারের এই ধর্মঘট প্রতীকী। এই প্রতিবাদে কাজ না হলে পরবর্তী কালে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে তারা

একদিকে পেট্রোল-ডিজেল মূল্যবৃদ্ধি আর অন্যদিকে তেলের সঙ্গে ইথাইল মিশিয়ে তেল কোম্পানি গুলি এই রাজ‍্য তেল পাঠায়। এই নিয়েই মঙ্গলবার সকাল ৬ থেকে বুধবার সকাল ৬ পর্যন্ত বন্ধ থাকতে চলেছে রাজ্যের অধিকাংশ পেট্রোল পাম্প। এ প্রসঙ্গে ওয়েস্টবেঙ্গল পেট্রোল ডিজেল অ্যাসোসিয়েশনের সদস্যরা জানান, “ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এই দুটি সংস্থা ইথাইল মিশিয়ে তেল পাঠাই। তাই আমাদের দাবি শুধুমাত্র বর্ষার সময় ইথাইল মেশানো বন্ধ হোক। স্বাভাবিকভাবেই বর্ষার সময় তেল ট্যাঙ্কিতে জল ঢুকে ইথাইল সঙ্গে মিশে তেলের গুণগত মান নষ্ট হচ্ছে। আমাদের আবেদন তেল কোম্পানি গুলোর কাছে অন্তত বর্ষার সময় ইথাইল মেশিনো বন্ধ হোক”।

সংগঠনের অভিযোগ, বারবার বলা সত্ত্বেও তেল কোম্পানি গুলি কোন ব্যবস্থা নেয়নি। তাই আগামীকাল সকাল ছটা থেকে রাত বারোটা পর্যন্ত কলকাতাসহ রাজ্যের প্রায় আড়াই হাজার পেট্রলপাম গুলিতে তেল কেনা বেচা বন্ধ থাকবে। পাশাপাশি তারা আরো বলেছেন, এ বিষয়ে কাস্টমাররা পেট্রল পাম্পগুলি দোষারোপ করছেন তারা বলছেন পেট্রোল-ডিজেলের সঙ্গে জল মিশে যাচ্ছে। ফলে কাস্টমার পেট্রোল পাম্পগুলোতে নানা অভিযোগ করছেন। সেই সঙ্গে তেল কোম্পানি পাম্পের পরিকাঠামো আরও বাড়াতে হবে। যাতে এ ধরনের সমস্যার মধ্যে পাম্প গুলিতে না পড়তে হয়।

পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের তরফে দাবি করা হয়েছে মঙ্গলবার প্রায় ২৪০০ পেট্রোল পাম্প বন্ধ থাকবে। যদিও বনধের আওতার বাইরে রাখা হবে জরুরি পরিষেবা। জানা গিয়েছে, তিন দফা দাবিতে রাজ্যজুড়ে বনধের ডাক দিয়েছে অ্যাসোসিয়েশন।