শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

মহালয়ার শুভক্ষণে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, শুভেচ্ছা জানিয়েছেন মমতাও

১১:২৩ এএম, অক্টোবর ৬, ২০২১

মহালয়ার শুভক্ষণে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, শুভেচ্ছা জানিয়েছেন মমতাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ মহালয়া, পিতৃপক্ষের অবসান আর পিতৃপক্ষের অবসানের সঙ্গে সঙ্গে শুরু হল দেবীপক্ষের। আর মাত্র এক সপ্তাহ বাকি বোধনের। মা উমার মর্তে আগমনের আগে চারিদিকে সাজসাজ রব। বুধবার মহালয়ার শুভক্ষণে সকালে দেশবাসীকে টুইটে শুভেচ্ছা বার্তা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু মোদী একাই নন, রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এদিন সকালে প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, ‘শুভ মহালয়া। আমারা মা দুর্গাকে প্রণাম করি ও বিশ্ববাসীর জন্য তাঁর আশীর্বাদ প্রার্থনা করি। সকলে শান্তিতে ও সুস্থ থাকুন।’

https://twitter.com/narendramodi/status/1445599641693671431

এদিন টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘মহালয়ার মাধ্যমে বহুপ্রতীক্ষিত দুর্গোৎসবের সূচনা হল। এবার দিন গোনা শুরু। প্রত্যেককে আমার আন্তরিক শুভেচ্ছা। শুভ মহালয়া।’

https://twitter.com/MamataOfficial/status/1445598356168790022

অন্যদিকে, রাজ্যে ভোট পরবর্তী হিংসায় দলের নিহত কার্যকর্তাদের স্মরণ করে বুধবার সকালে টুইট করেছেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও।

https://twitter.com/DilipGhoshBJP/status/1445602280342888459

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন সকালেও অন্যান্যবারের মতোই গঙ্গাঘাটে ভিড় জমিয়েছেন বহু মানুষ। তবে, করোনা বিধি মেনেই এবছর তপর্ণ করতে পেরেছেন সকলে। প্রতিটি ঘাটে রয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। এদিকে বুধবারই অর্থাৎ আজই কলকাতার বেশ কয়েকটি পুজোর উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পুজোগুলোর মধ্যে রয়েছে নাকতলা উদয়ন সংঘ, সেলিম পল্লি, বাবুবাগান, চেতলা অগ্রণী।

উল্লেখ্য, বর্তমানে রাজ্যের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তবে, উৎসবের মরশুমে যাতে করোনা সংক্রমণ ছড়াতে না পারে সেই কারণে রাজ্যের তরফে জারি করা হয়েছে একাধিক বিধিনিষেধ। গতবার যেভাবে নিয়ম মেনে পুজো অনুষ্ঠিত হয়েছিল, এবারও পুজোতে সেইসব নিয়মবিধি পালন করতে হবে।