প্রধানমন্ত্রীত্বের ৭ বছরপূর্তি! ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশের করোনা যোদ্ধাদের প্রশংসায় কুর্নিশ নরেন্দ্র মোদীর!

প্রধানমন্ত্রীত্বের ৭ বছরপূর্তি! 'মন কি বাত' অনুষ্ঠানে দেশের করোনা যোদ্ধাদের প্রশংসায় কুর্নিশ নরেন্দ্র মোদীর!
প্রধানমন্ত্রীত্বের ৭ বছরপূর্তি! 'মন কি বাত' অনুষ্ঠানে দেশের করোনা যোদ্ধাদের প্রশংসায় কুর্নিশ নরেন্দ্র মোদীর!

প্রধানমন্ত্রীত্বের ৭ বছর পূর্ণ হল আজ৷ আর এদিনই দেশের করোনা যোদ্ধাদের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ, রবিবার সকালে ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশের ডাক্তার, নার্স এবং প্রথমসারির যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানান মোদী। দেশের এই কঠিন পরিস্থিতিতেও করোনা ভাইরাসের বিরুদ্ধে যেভাবে লড়াই চালিয়ে যাচ্ছেন করোনা যোদ্ধারা, সেজন্য তাঁদের ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী।

করোনা ভাইরাসের মধ্যেই দেশে দেখা দিয়েছে ব্ল্যাক, ইয়েলো ও হোয়াইট ফ্যাঙ্গাসের প্রকোপ। পাশাপাশি রয়েছে প্রাকৃতিক দূর্যোগও৷ তাউকটে এবং ইয়াসের ছোবলে এখন বিপর্যস্ত গোটা দেশ। এই পরিস্থিতিতেও যেভাবে ঠান্ডা মাথায় দেশের স্বাস্থ্য ব্যবস্থা এবং প্রশাসন ব্যবস্থার হাল ধরেছেন করোনা যোদ্ধারা, তা সত্যিই প্রশংসনীয়! ৭৭ তম ‘মন কী বাত’ অনুষ্ঠানে তাই তাঁদের এই লড়াইকেই কুর্নিশ জানান মোদী। সরকারের ৭ বছর নিয়ে কথা নয় বরং এদিন দেশের করোনা যোদ্ধাদের লড়াই নিয়েই বক্তব্য শেষ হয় তাঁর।

এদিন মোদি বলেন, করোনা আবহে এখন সাধারণ মানুষের ধ্যর্য পরীক্ষা হচ্ছে৷ তবে এই সময় দ্রুত কেটে যাবে বলে আশ্বস্ত করেন তিনি। পাশাপাশি লকোমোটিভ পাইলট ও অক্সিজেন কন্টেনার চালকদের সঙ্গেও কথা বলেন মোদী। অ্যাম্বুলেন্স চালক প্রেমা ভর্মার সঙ্গে সরাসরি কথা হয় তাঁর৷ এদিন প্রধানমন্ত্রীর কথায় উঠে আসে ভ্যাকসিনের প্রসঙ্গও। টিকাকরণ নিয়ে সকলকে আশ্বস্ত করে, কোনও ভুয়ো ভ্যাকসিনের ফাঁদে জড়িয়ে না পড়ার পরামর্শও দেন মোদী।

উল্লেখ্য, মোদী সরকারের ৭ বর্ষপূর্তির আগের দিনই ঘোষণা করা হয়, এবার থেকে করোনা মা-বাবা হারা অনাথ শিশুদের দায়িত্ব নেবে কেন্দ্র৷ অনাথ সন্তানগুলির শিক্ষা থেকে স্বাস্থ্যবীমার খরচ বহন করবে মোদী সরকার। যা পুরো খরচই করা হবে PM CARES FUND থেকে। এছাড়াও মিড-ডে মিল প্রকল্প নিয়েও নয়া ঘোষণা করেছে কেন্দ্র। অর্থাৎ ৭ বছর পূর্তিতে একাধিক পরিকল্পনা নিতে দেখা গেল মোদী সরকারকে।