শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

‘নিজেদের বদলে ফেলুন'! আগাম সতর্ক করে দলীয় সাংসদদের কড়া হুঁশিয়ারি মোদীর

০৫:১১ পিএম, ডিসেম্বর ৭, ২০২১

‘নিজেদের বদলে ফেলুন'! আগাম সতর্ক করে দলীয় সাংসদদের কড়া হুঁশিয়ারি মোদীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দলীয় সাংসদদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই দিলেন চরম হুঁশিয়ারি। নিজেদের বদলে ফেলুন, তা নাহলে আগামিদিনে আরও বড় পরিবর্তন আসবে। প্রধানমন্ত্রী এমনভাবেই কড়া হুঁশিয়ারি দিলেন দলীয় সাংসদদের। এই মুহূর্তে সংসদে চলছে শীতকালীন অধিবেশন। সেখানে যেসব বিজেপি সাংসদরা অনিয়মিত, তাঁদের উদ্দেশ্যেই এই হুঁশিয়ারি মোদীর।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, সূত্রের থেকে জানা গিয়েছে যে, প্রধানমন্ত্রীর এই আগাম সতর্কবাণীর কথা। দলীয় সাংসদের উদ্দেশ্যে মোদী বলেছেন, ‘অনুগ্রহ করে সংসদ ও দলীয় বৈঠকগুলিতে নিয়মিত উপস্থিত থাকুন। বাচ্চাদের মতো এই নিয়ে আমার বারবার জোর করতে ভাল লাগে না। যদি আপনারা নিজেদের না বদলান তাহলে কিন্ত আগামী দিনে পরিবর্তন আসবে।’

বস্তুত এবারের সংসদের শীতকালীন অধিবেশনে বিজেপিকে বিরোধীদের কড়া বিরোধিতার মুখে পড়তে হয়েছে। একাধিক ইস্যুতে সংসদে সরব হয়েছে বিরোধী দলের সাংসদরা। উল্লেখ্য, গত শনিবারই নাগাল্যান্ডে সেনার গুলিতে ১৪ জন নিরীহ নাগরিকের মৃ্ত্যুর ঘটনা বিরোধীদের সেই বিক্ষোভে নতুন মাত্রা যোগ করেছে।

তবে, শুধুমাত্র নাগাল্যান্ডের ঘটনাই নয়, বাদল অধিবেশনে হট্টগোলের জেরে সংসদের শীতকালীন অধিবেশন থেকে সাসপেন্ড করা হয়েছে ১২ জন সাংসদকে। এদের মধ্যে রয়েছেন তৃণমূলের দুই রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং শান্তা ছেত্রী। এছাড়াও রয়েছেন ৬ কংগ্রেস সাংসদ, এক সিপিএম সাংসদ, এক সিপিআই সাংসদ, এবং দু’জন শিব সেনা সাংসদ। এই ঘটনাকে ঘিরেও প্রতিবাদে সরব হন বিরোধীরা। এই অবস্থায় বিজেপির সমস্ত সাংসদরা যাতে লোকসভা ও রাজ্যসভায় উপস্থিত থাকেন, তা নিশ্চিত বদ্ধপরিকর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার মতো দলের গুরুত্বপূর্ণ নেতারা।