স্বাধীনতা দিবসে অলিম্পিক্স ফেরত ভারতীয় অ্যাথলিটদের লালকেল্লায় আমন্ত্রণ PM Modi’র!

স্বাধীনতা দিবসে অলিম্পিক্স ফেরত ভারতীয় অ্যাথলিটদের লালকেল্লায় আমন্ত্রণ PM Modi'র!
স্বাধীনতা দিবসে অলিম্পিক্স ফেরত ভারতীয় অ্যাথলিটদের লালকেল্লায় আমন্ত্রণ PM Modi'র!

চলছে বিশ্বের সবচেয়ে বড় খেলার ইভেন্ট ‘অলিম্পিক্স’। এ বছর জাপানের টোকিও শহরে বসেছে প্রতিযোগিতার আসর। আপাতত তিনটি পদক সুনিশ্চিত হয়েছে ভারতের। মীরাবাঈ চানু রুপো এবং পিভি সিন্ধু ব্রোঞ্জ পেয়েছেন। বক্সিংয়ের সেমিফাইনালে উঠে পফক নিশ্চিত লভলিনারও। এখনও পর্যন্ত প্রত্যাশা মতো পদক না পেলেও সেই সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও পদক না জিতলেও অলিম্পিক্সের অনেক বিভাগেই ভারতীয় অ্যাথলিটদের লড়াই মন জয় করে নিয়েছে বিশ্ববাসীর। এবার অলিম্পিক্স পরবর্তী সময়ে ভারতীয় অ্যাথলিটদের উৎসাহ দিতে ময়দানে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। আসন্ন স্বাধীনতা দিবসে অলিম্পিক্স ফেরত সকল ভারতীয় অ্যাথলিটদের লালকেল্লায় আমন্ত্রণ জানালেন।

আগামি ৮ই আগস্ট অলিম্পিক্সের পরিসমাপ্তি। তার সপ্তাহখানেক পরেই অ্যাথলিটদের সঙ্গে মিলিত হতে চান প্রধানমন্ত্রী। সেই কারণেই লালকেল্লায় সকলকে আমন্ত্রণ। উল্লেখ্য, অলিম্পিক্সের উদ্দেশে ভারতীয় অ্যাথলিটরা রওনা দেওয়ার আগেই তাঁদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। আলাদা করে বেশ কয়েকজনের সঙ্গে কথাও বলেন। এমনকি শত ব্যস্ততার মধ্যেও নিয়মিত অলিম্পিক্সের খোঁজ খবর রাখেন মোদি। অলিম্পিক্স চলাকালীন ভারতীয় অ্যাথলিটদের উদার প্রশংসা প্রায়শই শোনা যাচ্ছে তাঁর মুখে।

এদিনও এক ভার্চুয়াল অনুষ্ঠানে ভারতীয় অলিম্পিক্স দলের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “অলিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটরা সব বিভাগেই কঠোর পরিশ্রম করছেন। প্রত্যেকেই নিজেদের খেলায় জেতার প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই মহামারীর বছরেও অলিম্পিক্সে রেকর্ড সংখ্যক ভারতীয় অ্যাথলিট অংশগ্রহণ করার সুযোগ পেয়েছেন। এটাও কম সাফল্যের নয়।”

এরপরই প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে ঘোষণা করা হয়, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে লালকেল্লায় বিশেষ আমন্ত্রণ জানানো হবে অলিম্পিক্স ফেরত অ্যাথলিটদের। সেদিন বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত সকল অলিম্পিক্স প্রতিয়োগীর সঙ্গেই ব্যক্তিগতভাবে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। নিজ বাসভবনে খেলা সংক্রান্ত প্রয়োজনীয়তার কথাও জানবেন তিনি৷ মোদির সঙ্গে সাক্ষাতে দেশের খেলোয়াড়রা বেশ উজ্জীবিত হবেন বলেই মনে করছেন ক্রীড়ামহলের একাংশ।