মঙ্গলবার, ১৭ মে, ২০২২

কথা রাখলেন প্রধানমন্ত্রী! অলিম্পিক্স থেকে পদক জিতে ফিরতেই সিন্ধুকে আইসক্রিম খাওয়ালেন PM Modi

০৭:০৫ পিএম, আগস্ট ১৬, ২০২১

কথা রাখলেন প্রধানমন্ত্রী! অলিম্পিক্স থেকে পদক জিতে ফিরতেই সিন্ধুকে আইসক্রিম খাওয়ালেন PM Modi

২০২১ সালের টোকিও অলিম্পিক্সে যাওয়ার আগে ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে তাঁদের মনোবল চাঙ্গা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, পদক জিতে ফিরলে একসঙ্গে বসে আইসক্রিম খাবেন। এবার সেই কথাই রাখলেন প্রধানমন্ত্রী। ব্রোঞ্জ জিতে দেশের ফেরা সিন্ধুর সঙ্গে সম্প্রতি আইসক্রিম খেতে দেখা গেল মোদিকে। 'সোনার ছেলে' নীরজ চোপড়ার সঙ্গে খেলেন চুরমা।

ঘটনা প্রসঙ্গে উল্লেখ্য, টোকিওর বিমান ধরার আগে সিন্ধুর কাছে থেকে মোদি জানতে পারেন যে, ২০১৬ সালের রিও অলিম্পিক্সের আগে থেকেই আইসক্রিম খাওয়া বন্ধ করে দিয়েছেন ভারতীয় শাটলার। সিন্ধুর মনে উৎসাহ যোগাতে তাই টোকিও যাওয়ার আগে মোদি বলেছিলেন, ‘‘আমি জেনেছি ২০১৬ সালের অলিম্পিক্সের আগে আপনি আইসক্রিম খাওয়া বন্ধ রেখেছিলেন। আমি সম্পূর্ণ আত্মবিশ্বাসী যে আপনি এবারও সফল হবেন। আপনারা সবাই অলিম্পিক্স থেকে ফিরে এলেই আমি আপনাদের সঙ্গে আইসক্রিম খাব।"

ভারতীয় অ্যাথলিটরা টোকিও থেকে ফেরার পরই সে কথা রাখতে দেখা গেল প্রধানমন্ত্রীকে। এদিন মোদির আমন্ত্রণে সাড়া দিয়ে রাজধানীতে প্রধানমন্ত্রীর বাসভবনে হাজির হয়েছিলেন 'সোনার ছেলে' নীরজ চোপড়া, পিভি সিন্ধু, ভারতীয় হকি দলের সদস্যরা সহ আরও একাধিক ক্রীড়াবিদ। তাঁদের সঙ্গেই আইসক্রিম খেলেন মোদি। সম্প্রতি একটি ছবিতে দেখা গিয়েছে, পিভি সিন্ধুর সঙ্গে কথা বলছেন মোদি। তাঁদের সামনে রাখা আইসক্রিমের বাটি। খাওয়া শেষে ক্রীড়াবিদদের সঙ্গে আলাপ-আলোচনাতেও মাতেন প্রধানমন্ত্রী। পাশাপাশি ফের তাঁদের প্রশংসা শোনা যায় মোদির মুখে।

https://twitter.com/mannkibaat/status/1427151216610406401

উল্লেখ্য, এবার অলিম্পিক্সে ভারতের ফলাফল দেশবাসীর গর্বের অন্যতম কারণ হয়ে উঠেছে। এ বছরই অলিম্পিক্স থেকে সর্বাধিক পদক এসেছে ভারতের। মোট ৭ টি পদক জিতেছেন ভারতীয় ক্রীড়াবিদরা। নীরজ চোপড়া সোনা জেতার পাশাপাশি ভারত্তোলক মীরাবাঈ চানু এবং কুস্তিগীর রবি দাহিয়া যেতেন রুপো। ভারতীয় হকি দল, কুস্তিগির বজরং পুনিয়া, বক্সার লভলিনা বরগোহাঁই এবং শাটলার পিভি সিন্ধু জেতেন ব্রোঞ্জ। এর আগে রিও অলিম্পিক্স থেকে রুপো জিতে ফিরেছিলেন সিন্ধু। এবার ব্রোঞ্জ জিতে প্রথম ভারতীয় মহিলা অ্যাথলিট হিসেবে অলিম্পিক্সে জোড়া পদক জয়ের নজির গড়েন ভারতীয় শাটলার।