চলতি মাসের শেষে হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রী, যাবেন মতুয়া ধাম ওড়াকান্দিতে

চলতি মাসের শেষে হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রী, যাবেন মতুয়া ধাম ওড়াকান্দিতে
চলতি মাসের শেষে হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রী, যাবেন মতুয়া ধাম ওড়াকান্দিতে / ছবি সৌজন্যে- Screenshot Facebook Live Video By Narendra Modi Official Facebook Page

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চলতি মাসের শেষে বাংলাদেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে। ২৬ মার্চ বাংলাদেশের ‘জাতীয় দিবস’ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী। মঙ্গলবার বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে তেমনটাই জানানো হয়েছে। উল্লেখ্য, করোনা মহামারী শুরু হওয়ার পর, এটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রথম বিদেশ সফর।

চলতি মাসের শেষে বাংলাদেশ সফরে গিয়ে, মোট তিনটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। আগামী ২৬ এবং ২৭ মার্চ তিনি যোগ দেবেন বঙ্গবন্ধু মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী অনুষ্ঠানে, এর পাশাপাশি উপস্থিত থাকবেন ভারত-বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উজ্জাপন ও বাংলাদেশের স্বাধীনতার ৫০বছর পালন অনুষ্ঠানে।

উল্লেখ্য, বাংলার বিধানসভা নির্বাচন সামনেই। আর এই নির্বাচনকে সামনে রেখে বিবেচনা করলে, প্রধানমন্ত্রী এই বাংলাদেশ সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ বাংলাদেশে ওইসব অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি নরেন্দ্র মোদী যাবেন মতুয়া ধাম ওড়াকান্দিতেও। এমনটাই জানা গিয়েছে। শুধু এপার বাংলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একেবারে মতুয়াদের শিকড়ে যাওয়ার চেষ্টা করছেন।

জানা গিয়েছে যে, সরকারি কর্মসূচিতে অংশগ্রহণ করার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাবেন মতুয়া ধর্মগুরু গুরুচাঁদ ঠাকুরের জন্মস্থান ওড়াকান্দিতে। সেখানে মতুয়া গুরুদেবের সৌধে শ্রদ্ধা জানানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সূত্রের খবর, নরেন্দ্র মোদীর সঙ্গে থাকতে পারেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরও।

প্রসঙ্গত উল্লেখ্য, এবারের বাংলার বিধানসভা নির্বাচনে একাধিক কেন্দ্রে খুবই গুরুত্বপূর্ণ এই মতুয়া ভোট। এছাড়াও এপার বাংলার মতুয়াদের সব আবেগ জড়িয়ে আছে ওপার বাংলার ওড়াকান্দি গ্রামের সঙ্গে। কারণ সেখানেই মতুয়া ধর্মগুরু হরিচাঁদ ও গুরুচাঁদ ঠাকুরের জন্মস্থান। তাই শুধু এপার ও ওপার বাংলা নয়, সারা বিশ্বে ছড়িয়ে থাকা ৫ কোটি মতুয়াকে বিশেষ বার্তা দিতেই এই সফর প্রধানমন্ত্রীর, তেমনটাই মনে করা হচ্ছে। এর সঙ্গে এপার বাংলার নির্বাচন তো আছেই। সেই দিক থেকে বিশ্লেষণ করলে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ধর্মগুরু গুরুচাঁদ ঠাকুরের জন্মস্থান ওড়াকান্দি যাত্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনীতিবিদরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.