বাংলায় আজ ফের প্রধানমন্ত্রী, সূচনা করবেন দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো প্রকল্পের, করলেন বাংলায় টুইট

বাংলায় আজ ফের প্রধানমন্ত্রী, সূচনা করবেন দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো প্রকল্পের, করলেন বাংলায় টুইট
বাংলায় আজ ফের প্রধানমন্ত্রী, সূচনা করবেন দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো প্রকল্পের, করলেন বাংলায় টুইট / ছবি সৌজন্যে- Screengrab from Facebook Video Posted By @narendramodi

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ অবশেষ আজ দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে চলেছে। আজ খুলছে দক্ষিণেশ্বর মেট্রোর দরজা। আজ বিকেলে ভার্চুয়াল মাধ্যমে কলকাতা মেট্রোর সম্প্রসারিত এই অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ প্রথমে প্রধানমন্ত্রীর মূল অনুষ্ঠান, জনসভা রয়েছে হুগলির সাহাগঞ্জের মাঠে।

এরপর, দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন। আজ দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনে থাকবেন মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী। থাকবেন মেট্রোর ইঞ্জিনিয়ার এবং উচ্চপদস্থ আধিকারিকরা। আজকের এই অনুষ্ঠানে সরকারি নিয়ম মেনে আমন্ত্রণ জানানো হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। যদিও তিনি উপস্থিত থাকবেন না বলেই খবর। আজকের এই অনুষ্ঠানের জন্য দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনটিকেও সাজানো হয়েছে।

আজ বাংলার আসার কয়েক ঘণ্টা আগে এই উদ্বোধন অনুষ্ঠানকে সামনে রেখে, বাংলা টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি নিজেই আজ এই প্রকল্পের উদ্বোধনের কথা জানিয়েছেন। সঙ্গে অন্যান্য প্রকল্পের উদ্বোধনের কথাও উল্লেখ করেছেন টুইটে। উল্লেখ্য, প্রস্তুতি একবারেই শেষ পর্যায়ে। মঙ্গলবার থেকেই নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর ( Dakshineswar) পর্যন্ত চালু হচ্ছে মেট্রো পরিষেবা (Metro Service)।

মেট্রো সূত্রে খবর, কাজের দিন বা অফিসের দিনে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া-কবি সুভাষ, এই রুটে মোট ২৪৪টি ট্রেন চলবে। অফিস টাইমে প্রতি ৬ মিনিট অন্তর ট্রেন চলবে। তবে, সপ্তাহের শনিবার ট্রেনের সংখ্যাটা কিছুটা কম থাকবে। সেদিন মোট ২২৮ টা ট্রেন চলবে। ৪.১ কিলোমিটার এই পথে মেট্রো চালু হয়ে গেলে নিত্যযাত্রীরা যে উপকৃত হবেন, সে বিষয়ে কোনও সন্দেহই নেই।

এই প্রকল্পের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বাংলায় টুইট করে লিখেছেন যে, ‘‘আপনারা জেনে খুশি হবেন, বরাহনগর ও দক্ষিণেশ্বরের নবনির্মিত স্টেশন দুটিতে অনেক অত্যাধুনিক সুযোগসুবিধা রয়েছে। যা ‘সহজ জীবনযাত্রা’র জন্য আরও সহায়ক হবে। এই স্টেশনগুলিতে রয়েছে দৃষ্টিনান্দনিকতার ছোঁয়া।”

উল্লেখযোগ্য, এই রুটে পড়ছে দুটি মন্দির দক্ষিণেশ্বর এবং কালীঘাট। প্রধানমন্ত্রী তাঁর করা বাংলা টুইটে সে কথা উল্লেখ করে লিখেছেন, “এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।”

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে চলতি মাসের ৭ তারিখ প্রধানমন্ত্রী বাংলা সফরে এসেছিলেন। সেবার হলদিয়ায় একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলে প্রধানমন্ত্রী। উদ্বোধন করেছিলেন, উড়ালপুল, গ্যাস প্রকল্প-সহ একাধিক প্রকল্পের। সেবারও বাংলায় টুইট করে নিজের কর্মসূচি প্রসঙ্গে আগাম জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর এবারের এই সফর প্রসঙ্গে রাজনৈতিক মহলের ধারণা, বাংলার মানুষের মন জয়ের লক্ষ্যেই বাঙালির আবেগকে ছোঁয়ার চেষ্টা করছেন নরেন্দ্র মোদী। কারণ সামনেই বাংলায় বিধানসভা নির্বাচন। তাই এভাবে বাংলায় টুইট।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.