আজ থেকে পেট্রাপোল সীমান্তে পণ্য পরিবহন চালুর সম্ভাবনা! ট্রান্সপোর্ট অথরিটিকে চিঠি দিলেন জেলাশাসক

Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ করোনা আবহে লকডাউনের শুরু থেকেই বন্ধ ছিল পেট্রাপোল সীমান্তের পণ্য পরিবহন ব্যবস্থা। এখন দেশজুড়ে শুরু হয়েছে আনলক। তার জেরেই আজ থেকে খুলতে পারে সীমান্তের দরজা। শুরু হতে পারে পেট্রাপোল সীমান্তে পণ্য পরিবহন ব্যবস্থা। এই বিষয়ে পেট্রাপোলের ল‍্যান্ড ট্রান্সপোর্ট অথরিটির ম‍্যানেজারকে গতকালই চিঠি দিয়েছেন জেলাশাসক।

শনিবার চিঠি দিয়ে জেলাশাসক পেট্রাপোলের ল‍্যান্ড ট্রান্সপোর্ট অথরিটিকে করোনা মোকাবিলার সবরকম সুরক্ষা বিধি মেনে পেট্রাপোল সীমান্তে পণ্য পরিবহন চালুর কথা বলেন। চিঠিতে বলা হয়েছে, ১০০ জন চালকের একটি দল গঠন করে পণ্য পরিবহন শুরু করা হবে। এই দলের সদস্যদের মধ্যে কেউ করোনা আক্রান্ত হলে, তাকে রিজার্ভ রেখে তাঁর পরিবর্তে অন্য চালককে নিয়ে কাজ করা হবে।

পাশাপাশি বলা হয়েছে, সব পণ্যবাহী গাড়ি স্যানিটাইজ করা হবে নিয়মিত। পণ্য খালাস করার সময় কর্মীরা পিপিই পড়ে কাজ করবেন। সীমান্তে স্বাস্থ্য দফতরের টিম সর্বদা উপস্থিত থাকবেন। চালক ও খালাসিদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করে তবেই কাজে যেতে দেওয়া হবে। এর আগে কেন্দ্রের তরফ থেকে সমস্ত সীমান্ত বানিজ্য ৩০শে মে থেকে শুরু করার কথা বলা হয়েছিল। কিন্তু সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কায় পেট্রাপোল সীমান্তে পণ্য পরিবহন শুরু করা হয়নি।

আরও পড়ুনঃ  নাগাল্যান্ডে কুকুর মাংস খাওয়া ও বিক্রির ওপর জারি করা হল নিষেধাজ্ঞা

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.