শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সাত সকালেই ভোট পরবর্তী হিংসার অভিযুক্তদের বাড়ি হানা সিবিআইয়ের

০৯:২৫ এএম, অক্টোবর ২৫, ২০২১

সাত সকালেই ভোট পরবর্তী হিংসার অভিযুক্তদের বাড়ি হানা সিবিআইয়ের

ভোট পরবর্তী হিংসা ক্রমেই তৎপর হচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সোমবার সকাল থেকেই বিজেপি নেতা অভিজিৎ সরকার এর খুনের ঘটনায় চার অভিযুক্তের বাড়িতে গেলেন সিবিআইয়ের আধিকারিকরা। সেখানে গিয়ে যাবতীয় তদন্ত চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সদস্যরা। এমনকি কাঁকুড়গাছির নিহত বিজেপি কর্মীর অভিজিৎ সরকারের বাড়িতেও যান তারা।

সিবিআই সূত্রে খবর সোমবার সকালে অভিজিৎ সরকার খুনের ঘটনায় চার্জশিটে যে ২০জনের নাম রয়েছে তার মধ্যে চারজনের বাড়িতে গিয়েছেন তারা। এর মধ্যে তিনজনের বাড়িতে অবশ্য তালা ছিল। তবে যে একজনের বাড়িতে সদস্যরা ছিলেন তাদের সঙ্গে কথা বলেছেন গোয়েন্দারা। যদিও সেখানেই মূল অভিযুক্তকে পাওয়া যায়নি। প্রসঙ্গত, এই চারজনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

প্রসঙ্গত,ভোটের দিন গলায় তার পেঁচানো উদ্ধার হয় অভিজিৎ সরকারের মৃতদেহ। তাঁর পরিবার প্রথম থেকেই দাবি তোলে, বিজেপি করার অপরাধে অভিজিৎকে খুন করা হয়েছে। একই সঙ্গে এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলে নিহতের পরিবার। তদন্তের স্বার্থে তাঁর দেহ সৎকার করা হয়নি। ১৩৬ দিন পর সৎকারের অনুমতি পায় পরিবার।

ইতিমধ্যেই ভোট পরবর্তী হিংসায় ৪৩টি মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। ভোট-পরবর্তী হিংসায় গুরুত্বপূর্ণ ঘটনার ক্ষেত্রে সিবিআই এবং তুলনামূলক গুরুত্বপূর্ণ ঘটনার ক্ষেত্রে সিটের হাতের তদন্তভার তুলে দিয়েছে হাইকোর্ট।

এরপরেই এই বিষয়ে তৎপর হয়েছে সিবিআই। তদন্ত প্রক্রিয়া কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে তা প্রশংসার দাবি রেখেছে। অন্যদিকে, সিটের তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। যদিও রাজ্যের তদন্ত সংস্থার দাবি যথাযথ নিয়মেই তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাচ্ছেন তারা।