শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অজ্ঞাত কারণে স্থগিত হল আইসিএসই ও আইএসসি বোর্ডের পরীক্ষা

০৮:৩৮ এএম, অক্টোবর ২০, ২০২১

অজ্ঞাত কারণে স্থগিত হল আইসিএসই ও আইএসসি বোর্ডের পরীক্ষা

কথা ছিল আগামী ১৫ নভেম্বর থেকে আইসিএসই ও আইএসসি বোর্ডের প্রথম টার্মের পরীক্ষা শুরু হবে। কিন্তু সেই পরীক্ষাই স্থগিত করে দেওয়া হল। মঙ্গলবার রাতেই এক নোটিশ জারি করে এই কথা জানানো হয়েছে। তবে ঠিক কি কারনে পরীক্ষা স্থগিত করা হয়েছে সেই বিষয়ে কিছু জানানো হয়নি।

মঙ্গলবার রাতের জারি করা ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৫ নভেম্বর থেকে কোন এক অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত রাখা হল । এই বিষয়ে প্রতিটা স্কুলকে এদিন রাতেই চিঠি দিয়ে জানিয়ে দেয় বোর্ড। এই পরীক্ষা অনলাইন এবং অফলাইন দুই মাধ্যমেই হবে। পড়ুয়ারা বাড়িতে বসে বা নিজেদের স্কুলে গিয়ে সশরীরে এই পরীক্ষা দিতে পারবে।

তবে আইসিএসই দশম ও আইএসসি দ্বাদশ শ্রেণির প্রথম সেমেস্টারের পরীক্ষা পিছিয়ে গেলেও নভেম্বরের শেষ এবং ডিসেম্বরের শুরুতেই দশম এবং দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের সূচি ঘোষণা করে দিয়েছে সিবিএসই। দশম শ্রেণির পরীক্ষা ৩০ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। অন্যদিকে দ্বাদশ শ্রেণির প্রথম টার্মের পরীক্ষা ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে।

তবে কি কারণে পরীক্ষা স্থগিত হল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। উৎসবের মরসুমে সংক্রমনের হার বেশ খানিকটা হলেও বৃদ্ধি পেয়েছে । তবে সেই কারণেই এই পরীক্ষা স্থগিত রাখা হলো কিনা তা এখনও স্পষ্ট নয় । বোর্ডের তরফ থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছে তাতে করোনা সম্পর্কিত কোন বিষয় উল্লেখ নেই ।